সিরাজদিখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সাবেক ছাত্রলীগ ফোরামের শ্রদ্ধা

  লতা মন্ডল,সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১৫ আগস্ট ২০২১, ১৭:০৮ |  আপডেট  : ১৩ মে ২০২৪, ০০:৩১

১৯৭৫ সালের ১৫ আগষ্ট ভয়াল এই কালো রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার সহধর্মিনী শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ নিহত সকল শাহাদাৎ বরণকারী বীর শহীদের স্মরণে মুন্সীগঞ্জ সিরাজদিখান মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সিরাজদিখান সাবেক ছাত্রলীগ ফোরাম সংগঠনের শতশত নেতাকর্মীরা। 

আজ রোববার সকাল সাড়ে ১০টায় সিরাজদিখান  সাবেক ছাত্রলীগ ফোরাম সভাপতি মোঃ জাহাঙ্গির হোসেন জনি ও সিরাজদিখান  সাবেক ছাত্রলীগ ফোরাম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন মৃধার নেতৃত্বে উপজেলা মুক্তযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন  সাবেক ঐহিত্যবাহি ছাত্রলীগ ফোরাম শত শত নেতৃবৃন্দ । সিরাজদিখান  সাবেক ছাত্রলীগ ফোরাম সভাপতি মোঃ জাহাঙ্গির হোসেন জনি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশের নাম অতোপ্রোতভাবে জড়িত। বঙ্গবন্ধুর জন্ম না হলে এখন পর্যন্ত এদেশ স্বাধীন হতনা, তাঁর সৎ যোগ্য, দূরদর্শী ও আপোষহীন নেতৃত্বের ফলে বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে আজ বিশ্বের মানচিত্রে স্থান পেয়েছে। 

সিরাজদিখান  সাবেক ছাত্রলীগ ফোরাম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন মৃধা বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে দুবার স্বাধীন করেছেন। এর একটি হলো ৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, আর অন্যটি হলো মুক্তিযুদ্ধ পরবর্তী মাত্র তিন মাসের মাথায় সাহায্যকারী দেশ ভারতীয় মিত্র বাহিনীকে নিজ দেশে ফিরে যেতে বাধ্য করা। এ ঘটনা পৃথিবীর নানা দেশের স্বাধীনতার ইতিহাসে এক অনন্য দৃষ্টান্ত ৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়ে ভারতের প্রায় ২০ হাজার সৈন্য প্রাণ হারিয়েছেন। ৭৫-এর ১৫ই আগস্টের ঘটনাকে বিশ্বের ইতিহাসে জঘন্যতম ও নিষ্ঠুর ঘটনা উল্লেখ করে সাবেক এই ছাত্রনেতা ইকবাল হোনে মৃধা আরও বলেন, বহুমুখী দেশী ও বিদেশী ষড়যন্ত্রের মাধ্যমে সেটা করা হয়েছিলো। বঙ্গবন্ধুর বেঁচে যাওয়া কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ আবার ঘুরে দাঁড়িয়েছে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত