প্রভাব খাটিয়ে জমি দখলের চেষ্টা

সিরাজদিখানে জমি নিয়ে বিরোধে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

  সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৬ জুলাই ২০২৪, ২০:০৩ |  আপডেট  : ৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০২

জালিয়াতির মাধ্যমে কাগজপত্র তৈরি করে সম্পত্তি দখলে ব্যর্থ হয়ে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলার লতব্দী গ্রামে প্রভাব খাটিয়ে এবার প্রবাসীকে মিথ্যে মামলায় জড়ানোসহ হত্যার হুমকি দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাটি জেলার সিরাজদিখান উপজেলার লতব্দী গ্রামের। 

জানা গেছে, লতব্দী ইউনিয়নের লতব্দী গ্রামের মৃত গফুর খানের ছেলে মো. আজিজ খান (৪৫) সঙ্গে একই ইউনিয়নের কৃষকলীগ সভাপতি মোঃ বোরহান উদ্দিন আকন্দের (৬৫) দীর্ঘদিন থেকে বাড়ির জমি বন্টন নিয়ে বিরোধ চলছিল।

এরই জেরে মুন্সীগঞ্জ  সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চলতি বছরের বোরহান উদ্দিন আকন্দ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় আজিজ খানসহ অজ্ঞাত ২ জনকে আসামি করা হয়।  এছাড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। থানা পুলিশের ভয়ে আজিজ খান ও তার পরিবার স্বাভাবিকভাকে কাজকর্মও করতে পারছেন না বলে জানা গেছে।  

মামলায় অভিযুক্ত আজিজ খান বলেন, মামলার বাদী বোরহান উদ্দিন আকন্দ বিভিন্ন সময় আমার পরিবারের সদস্যদের ওপর হামলার চালাতেন। তার বিরুদ্ধে ২০১৭ সালে সিরাজদিখান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করি। প্রভাব খাটিয়ে জালিয়াতির মাধ্যমে তাদের সম্পত্তি দখলের চেষ্ঠাকারী বোরহানউদ্দিন আকন্দ গং পরাজিত হয়ে এখন তাদের বিভিন্ন মিথ্যে মামলায় জড়ানোসহ প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। প্রভাবশালীদের অব্যাহত হুমকির মুখে আমরা এখন চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছি।

 সম্প্রতি আমার ক্রয়কৃত জমির সীমান নির্ধারণ করে পাকা খুটি গাথার অভিযোগে আদালতে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। সত্যিকার অর্থে  লতব্দী মৌজার খতিয়ান নং ৪৪৯,৬৩৯ এবং আর এস  ৬০৯ নং  দাগে আমি আমার মামাদের নিকট হতে ১৪ শতাংশ জায়গা ও মর্জিনাদের নিকট হতে ৬ শতাংশ জায়গায় ক্রয় করেছি। আমার কাছে দলিল রয়েছে। আমি ওই সম্পত্তির  বৈধ মালিক।  তারা কোন কাগজপত্র দেখাতে পারলে আমি ওই খুটি উঠিয়ে নেবো। আমরা কোন জমি দখল করিনি। জমি সংক্রান্ত বিরোধের জেরে মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানি করা হচ্ছে।

অন্যদিকে, লত্বী ইউনিয়ন কৃষকলীগ সভাপতি মামলার বাদী বোরহান উদ্দিন আকন্দ বলেন, মামলায় উল্লেখ বিষয়গুলো সত্য ঘটনা। এখানে মিথ্যার কিছু নেই।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুজাহিদুল ইসলণাম সুমন বলেন, এ বিষয় থানায় লিখিত অভিযোগ হয়েছে।  ভয়ের কোন কারণ নেই। কোর্টে মামলা হয়েছে কি না আমি তা জানি না,  লিখিত অভিযোগের বিষয়ে আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত