সারাদেশে শ্রদ্ধার সাথে পালিত হয়েছে স্বাধীনতা দিবস

  জেলা প্রতিনিধিগণ

প্রকাশ: ২৭ মার্চ ২০২৩, ১৩:৪৫ |  আপডেট  : ২৭ মার্চ ২০২৪, ২০:৪৪

বাঙালি জাতিকে ধাপে ধাপে স্বাধীনতার পথে এগিয়ে নিয়ে যান বঙ্গবন্ধু

২৬ শে মার্চ ২০২৩ ইংরেজি মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ সকাল ৯ টায় জাতীয় স্বাধীনতা পার্টির পক্ষ থেকে বঙ্গবন্ধুর ৩২ নম্বর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান মিজুর নেতৃত্বে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব শেখ বাদশাউদ্দিন  মিন্টু ও ইউনাইটেড ডেমোক্রেটিক পার্টি চেয়ারম্যান নারায়ন দাস, বিধান দাস সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

শ্রদ্ধা নিবেদন শেষ জাতীয় প্রেসক্লাবের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু বলেন, বাঙালি জাতির ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অর্জন গৌরবদীপ্ত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ (২৬ শে মার্চ)। একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন—সার্বভৌম ‘বাংলাদেশ’ রাষ্ট্র প্রতিষ্ঠা। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন—সংগ্রামের স্ফুলিঙ্গে উজ্জীবিত সশস্ত্র জনযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয়েছে আমাদের মুক্তির ইতিহাস, স্বাধীনতার ইতিহাস।

তিনি আরো বলেন, বাঙালি জাতিকে মুক্তির মহামন্ত্রে উজ্জীবিত করে ধাপে ধাপে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পথে এগিয়ে নিয়ে যান ইতিহাসের মহানায়ক, মহাবীর, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর নেতৃত্বে ’৪৮—এ বাংলা ভাষার দাবিতে গড়ে ওঠা আন্দোলনের পথ বেয়ে ’৫২—এর রাষ্ট্রভাষা আন্দোলন, ’৫৪—এর যুক্তফ্রন্ট নির্বাচনে জয়লাভ, ’৫৬—এর সংবিধান প্রণয়ন আন্দোলন, ’৫৮—এর মার্শাল ’ল বিরোধী আন্দোলন, ’৬২—এর শিক্ষা কমিশন বিরোধী আন্দোলন, ’৬৬—এর বাঙালির মুক্তির সনদ ৬—দফা আন্দোলন, ৬৮—এর আগরতলা ষড়যন্ত্র মামলা, ’৬৯—এর রক্তঝরা গণঅভ্যুত্থান, ৬—দফা ভিত্তিক ’৭০—এর ঐতিহাসিক সাধারণ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন, ১৯৭১ সালের ৭ই মার্চ বঙ্গবন্ধুর ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ খ্যাত কালজয়ী ঐতিহাসিক ভাষণ ও পাকিস্তানি শাসকগোষ্ঠীর বিরুদ্ধে সর্বাত্মক অসহযোগ আন্দোলন প্রভূত ঘটনা প্রবাহের মধ্য দিয়ে স্বাধীনতা অর্জনের চূড়ান্ত লক্ষে ঐক্যবদ্ধ হয়ে ওঠে বাঙালি জাতি।

মিজানুর রহমান মিজু বলেন, ৭১’ প্রেতাত্মারা আবারো জেগে উঠেছে। তাদের সেই বিষ দাঁত ভেঙ্গে দিতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সকল অপশক্তিকে প্রতিহত করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

টঙ্গীবাড়ী‌তে বায়হাল সরকারী প্রাঃ বিদ্যালয়ে স্বাধীনতা দিবস পালন
(লিটন মাহমুদ)
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উপলক্ষে ২৬ মার্চ রোজ র‌বিবার  সকালে ১০ঘ‌টিকায়  মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলার বায়হাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আ‌লোচনা  সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের সি‌নিয়ার  শিক্ষক সামছুল আলম  সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মোঃতুষার আহমেদের পরিচালনায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস  উপলক্ষে  বিদ্যালয়ে আ‌লোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত'হয় । মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিদ্যালয়ে আ‌লোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক হোমায়ন ক‌বির ,সাব‌রিনা সুলতানা ,রোকসানা আক্তার, স্থানীয় সাংবাদিক। এ ছাড়াও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি, ছবি আঁকা, বিতর্ক প্রতিযোগিতা, ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

মুন্সীগঞ্জে পঞ্চসার ফাজিল (ডিগ্রি) মাদরাসায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

(লিটন মাহমুদ)

মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার দারুসসুন্নাত ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদরাসায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কুরআন তেলোয়াত হামদ নাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আবু জাফর সাহেবের সভাপতিত্বে মাদরাসার  সহকারী মোলবী মাওলানা মোহাম্মদ আব্দুল হক এর সঞ্চালনায় মাহান স্বাধীনতা দিবসের গুরুত্ব তুলে ধরে শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তব্য রাখেন অনুষ্ঠান শেষে মহান স্বাধীনতা যুদ্ধে শহিদদের রুহের৷মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আবু জাফর। অন্যান্য শিক্ষকদের মধ্য উপস্থিত ছিলেন মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মোহাম্মদ মোনায়েম খান, ইব্রাহিম খলিল মোঃ শাহাদাত হোসেন, আব্দুল রশিদ প্রমানিক,মুহাম্মদ সাঈদ -উর- রহমান, মজিবুর রহমান, মাসুম বিল্লাহ, মোঃ হাসান,মোঃ তারেক হোসেন, আব্দুল মালেক,প্রমুখ।

মহান স্বাধীনতা দিবসের শহীদদের প্রতি মুন্সীগঞ্জ জেলা অনলাইন প্রেসক্লাব ও মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলী 

(মোঃ লিটন মাহমুদ ,মুন্সীগঞ্জ)

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদদের প্রতি মুন্সীগঞ্জ জেলা অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়েছে। রবিবার (২৬শে মার্চ) সকাল ১০ টায় মুন্সীগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার এর প্রতি  শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি কাজী বিপ্লব হাসান , সাধারন সম্পাদক মোঃজাহাঙ্গীর আলম , রুপা হোসাইন ,মোঃ মাসুদ খাঁন ,মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি হোসনে হাসানুল কবির , নাজমুল হাসান মিলন , নাছিমা সুলতানা রিতা প্রমূখ।

মেহেরেপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস পালিত

(ইসমাইল হোসেন,মেহেরপুর প্রতিনিধি)

মেহেরপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। রবিবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিনটির সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে মেহেরপুর সরকারি কলেজ মোড়ে স্মৃতিসৌধে জেলা প্রশাসকের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৮ টায় মেহেরপুর স্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান জাতীয় সংগীতের সুরে জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, জেল পুলিশ, ফাযার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বিএনসিসি, গার্ল গাইডস, গার্ল ইন স্কাউট সহ মেহেরপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছেলে মেয়েরা মনোজ্ঞ কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করেন। জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। জেলা প্রশাসক জেলা বাসীর উদ্দেশ্যে ভাষণ দেন এবং শান্তির প্রতিক কবুতর এবং বেলুন উড়ান। এ সময় পুলিশ সুপার মোঃ রাফিউল আলম জেলা প্রশাসকের সাথে ছিলেন। পরে কুচকাওয়াজ ও শরীরচর্চা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণী অন্যান্যদের মধ্যে পুলিশ সুপার রাফিউল আলম, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ আব্দুস সালাম স্থানীয় সরকার বিভাগের উপ- পরিচালক মৃধা মোঃ মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক লিংকন বিশ্বাস, লিউজা-উল জান্নাহ, অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, আজমুল হোসেন, জেলা কমান্ড্যান্ট আনসার ও ভিডিপি সাহাদাত হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ ইয়ারুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওবায়দুল্লাহ, পি পি পল্লব ভট্টাচার্য প্রমূখ উপস্থিত ছিলেন। এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শিশু পরিবার, হাসপাতাল এবং জেলখানা উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। দেশের শান্তি ও অগ্রগতি কামনা করে মসজিদে মসজিদে দোয়া করা হয়। এ উপলক্ষে মেহেরপুর পৌরসভার উদ্যোগে মেহেরপুর শহরের প্রধান সড়কের দুপাশে জাতীয় পতাকা সহ বর্নিল পতাকা দিয়ে সাজানো হয়। 

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মেহেরপুর জেলা বিএনপির শ্রদ্ধাঞ্জলি

(ইসমাইল হোসেন,মেহেরপুর প্রতিনিধি)

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে র‍্যালি ও পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে। রবিবার সকাল ১০ টায় মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুনের নেতৃত্বে জেলা বিএনপি’র কার্যলয় থেকে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালিটি মেহেরপুর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ মোড়ে স্মৃতিসৌধের কাছে গিয়ে শেষ হয়। মেহেরপুর কলেজ মোড়ে অবস্থিত কেন্দ্রীয় ম্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে সেখানে দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় জেলা বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা সেখানে উপস্থিত থেকে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করেন।

দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতিরোধে স্বাধীনতার চেতনা চর্চার দাবিসহ জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নতুনধারার

সরকারের মন্ত্রী-এমপি-জনপ্রতিনিধি-আমলাসহ সর্বস্তরের মানুষদের সমন্বিত চেষ্টায় দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতিরোধে স্বাধীনতার চেতনা চর্চার দাবিসহ জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ। চেয়ারম্যান মোমিন মেহেদীর নেতৃত্বে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে সারাদেশে সাংগঠনিকভাবে দিনটি পালন করেছে ছাত্র-যুব-জনতার রাজনৈতিক মেলবন্ধন নতুনধারা বাংলাদেশ এনডিবি। মোমিন মেহেদী শ্রদ্ধা অপর্ণের পর গণমাধ্যমের সাথে আলাপকালে বলেন, স্বাধীনতার এই মাসে, পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য বৃদ্ধিকারীরা ধর্ম-মানবতাবিরোধী। এই ধর্ম-মানবতাবিরোধীদের বিরুদ্ধে-দুর্নীতিবাজদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতেও ব্যর্থ হয়েছে সরকার। কারণ সরকারের ভেতর লুকিয়ে আছে স্বাধীনতা বিরোধী দুর্নীতিবাজ-জঙ্গী ও জামায়াত চক্র।

২৬ মার্চ সকাল ১০ টায় জাতীয় স্মৃতিসৌধে এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, ভোলা জেলা এনডিবির সমন্বয়ক শাহ আলম হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

লৌহজংয়ে মহান স্বাধীনতা ও জাতীয়

(লৌহজং, মুন্সিগঞ্জ প্রতিনিধি)
দিবস পালনলৌহজংয়ে ৩১ বার তোপধ্বনি, দোয়া, পুস্পস্তবক অর্পন, বিশেষ প্রার্থনা, জাতীয় পতাকা উত্তোলন, ডিসপ্লে ও শরীর চর্চা প্রদশর্নী, চিত্রাংকন প্রতিযোগিতা ও বিভিন্ন প্রতিষ্ঠানে উন্নত মানের খাবার পরিবেশন করা হয় । উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় নির্বাহী অফিসার ডা: মোহাম্মদ আব্দুল আউয়ালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মুন্সিগঞ্জ-২ আসনের সাংসদ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. ওসমান গনি তালুকদার, সহকারী কমিশনার (ভুমি) মো. ইলিয়াছ শিকদার, ভাইস চেয়ারম্যান মো. তোপাজ্জল হোসেন তপন, ওসি আব্দুল্লাহ আল তায়াবীর, পদ্মা সেতু থানার ওসি মো. আলমঙ্গীর হোসাইন, মহিলা বাইস চেয়ারম্যন রিনা ইসলাম প্রমুখ ।

কাউনিয়ায় বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে মহান স্বাধীনতা দিবস পালিত

(কাউনিয়া রংপুর প্রতিনিধি)

কাউনিয়া উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে রবিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে দিবসের শুরুতে একত্রিশবার তোপধ্বনি মধ্যেদিয়ে সর্যোদয়ের সাথে সাথে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মনোনীতা দাস, ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক, উপজেলা প্রকৌশলী আসাদুজ্জামান জেমি, থানা অফিসার ইনচার্জ
মোস্তাছের বিল্লাহ,বীর মুক্তিযোদ্ধা কোম্পানী কমান্ডার সরদার আব্দুল হাকিম, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক আলহাজ¦ আঃ হান্নান,সহ সভাপতি আঃ জলিল, যুগ্ম সাধারন সম্পাদক শফিকুল ইসলাম, বালাপাড়া ইউপি চেয়ারম্যান আনছার আলী, সমাজসেবা কমকর্তা সামিউল আলম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সোহেল আহমেদ প্রমূখ। এরপর আনুষ্ঠানিক ভাবে পতাকা উত্তোলন,
কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন, খেলাধুলা, পুরস্কার বিতরণ ও মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। এছাড়াও আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান যথাযথ মর্যাদায় নানা কর্মসূচীর মধ্যে দিয়ে দিবসটি পালন করে। 

স্বাধীনতা দিবস উপলক্ষে উজগ্রামে ফুটবল খেলা অনুষ্ঠিত

(আল আমিন মন্ডল, বগুড়া)

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে গাবতলীর উজগ্রাম যুবসমাজের উদ্যোগে প্রিতিম্যাচ ফাইনাল ফুটবল খেলা অনুষ্ঠিত হয়েছে। উজগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মাহমুদুল আলম চৌধুরী ডাবলুর সভাপতিত্বে খেলাটি উদ্বোধন করেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও উজগ্রাম পিন্টু বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি আনারুল ইসলাম ধলু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানা আওয়ামীলীগের সহ-সভাপতি ও ইউপি চেয়াম্যান এ্যাডঃ রফিকুল ইসলাম, বরেন্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া অনলাইন বুক সপের পরিচালক শাহাদত হোসেন। এসময় ইউনিয় আ’লীগের সহসভাপতি সেকেন্দার আলী, আ’লীগনেতা আব্দুল বাছেদ মিলন, ইউপি সদস্য আব্দুল আউয়াল, ফারুক হোসেনসহ স্থানীয় গনমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নন্দীগ্রামে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

(নাজমুল হুদা, বগুড়া)

বগুড়ার নন্দীগ্রামে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। রবিবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিনসটির শুভ সূচনা করা হয়।

এরপর উপজেলা প্রশাসন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ উপজেলা ইউনিট কমান্ড , উপজেলা আওয়ামী লীগ, নন্দীগ্রাম পৌরসভা, নন্দীগ্রাম থানা, কুন্দারহাট হাইওয়ে থানাসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান পৃথক পৃথকভাবে নন্দীগ্রাম উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন। পরে শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন ও শহীদদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

সকাল ১০ টায় নন্দীগ্রাম মনসুর হোসেন ডিগ্রী কলেজ মাঠে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা কুচকাওয়াজ ও ক্রীড়া প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিফা নুসরাতের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বগুড়া-৪ আসনের সংসদ সদস্য একেএম রেজাউল করিম তানসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বানু, সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল ইসলাম ও মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন প্রমুখ।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত