সাংবাদিককে মারধরের ঘটনায় জামিন পেলেন নৌকার প্রার্থী মোস্তাফিজুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩ জানুয়ারি ২০২৪, ১৫:০৬ |  আপডেট  : ২ মে ২০২৪, ০৩:৫০

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিককে মারধরের ঘটনায় দায়ের হওয়া মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন চট্টগ্রাম-১৬ আসনের নৌকা প্রতীকের প্রার্থী ও আসনটির বর্তমান এমপি মো. মোস্তাফিজুর রহমান চৌধুরী (৬৫)।

গত ৩০ নভেম্বর মোস্তাফিজুর রহমান ব্যাপক শোডাউন করে মনোনয়নপত্র জমার সময় তার সঙ্গীদের নিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রবেশ করেন। তখন এ প্রার্থীকে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে প্রশ্ন করা হলে গালিগালাজ ও মারধর করে এক সাংবাদিককে মাটিতে ফেলে দেন এবং প্রাণনাশের হুমকিও দেন। 

এ ঘটনায় ওই দিন ভুক্তভোগী সাংবাদিক চট্টগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর অভিযোগ জমা দেন। অভিযোগটির তদন্ত করেন চট্টগ্রাম-১৬ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ আবু সালেম মোহাম্মদ নোমান। 

তিনি ৩ ডিসেম্বর ওই দিনের ঘটনার প্রাথমিক সত্যতা পেয়ে মোস্তাফিজুরের বিরুদ্ধে নির্বাচন কমিশনে প্রতিবেদন জমা দেন। এরপর নির্বাচন কমিশন এমপির মোস্তাফিজুরের বিরুদ্ধে মামলার নির্দেশ দেয়। 

বুধবার (৩ জানুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালত তাকে জামিন প্রদান করেন।  গত ২৬ ডিসেম্বর একই আদালতে বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হারুন মোল্লা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। শুনানি শেষে তাকে ৩ জানুয়ারি আদালতে হাজির হতে সময় জারি করেছিলেন।

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, আজ (বুধবার) আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন এমপি মোস্তাফিজুর। শুনানি শেষে আদালত তাকে একজন স্থানীয় ব্যক্তি ও একজন আইনজীবীর জিম্মায় এবং দুই হাজার টাকা বন্ডে জামিন প্রদান করেছেন।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত