সন্ত্রাসীদের ভয়ে থানচি সড়কে বাস চলাচল বন্ধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:২৫ |  আপডেট  : ১৮ জুন ২০২৪, ০৩:৪৩

ফাইল ছবি

পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীর চাঁদা দাবি করাকে কেন্দ্র করে বান্দরবান-থানচি সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। নিরাপত্তার কারণে গতকাল মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল থেকে এই সড়কে বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন শ্রমিকরা। এতে দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীসহ ঘুরতে আশা পর্যটকরা। 

পরিবহন শ্রমিকরা জানান, কিছুদিন আগে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী থানচি সড়কের বাস মালিকদের কাছ থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। 

পরে বাস মালিকরা তাদের কাছ থেকে কিছুদিন সময় নেয়। কিন্তু দাবিকৃত চাঁদার টাকা না দেওয়ায় বিভিন্ন ধরনের হুমকি ধামকি  দিয়ে আসছিল সন্ত্রাসী গোষ্ঠীর সদস্যরা। তাই নিরাপত্তার কথা ভেবে গতকাল এবং আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) সকাল থেকে বান্দরবান-থানচি সড়কে বাস চলাচল বন্ধ করে দেন পরিবহন শ্রমিকরা। 

এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে থানচি উপজেলা নির্বাহী অফিসার মামুন বলেন, পাহাড়ের সন্ত্রাসী গোষ্ঠী চাঁদা দাবি করায় পরিবহন শ্রমিকরা থানচি সড়কে বাস চলাচল বন্ধ করে দিয়েছে।

উল্লেখ্য, প্রতিদিন থানচি সড়কে স্থানীয়দের পাশাপাশি দেশের বিভিন্ন জেলা হতে শত শত পর্যটক ভ্রমণের জন্য থানচি উপজেলায় যাতায়াত করে থাকে। তবে বাস চলাচল বন্ধ থাকলেও স্থানীয় চাঁদের গাড়িতে করে যাতায়াত করছে অনেকেই, এতে অধিক যাতায়াতের খরচ বহন করতে হচ্ছে।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত