শ্রীপুরে ভয়াবহ লোডশেডিং, ২ ঘন্টা পরপর ২০ মিনিট বিদ্যুৎ

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ৫ জুলাই ২০২২, ১২:১১ |  আপডেট  : ১৩ মে ২০২৪, ০৫:২১

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি ২ লাইনে স্বরণ কালের ভয়াবহ লোডশেডিং দেখা দিয়েছে। গাজীপুরের শ্রীপুর উপজেলার প্রতিটা ঘরে ঘরে বিদ্যুৎ রয়েছে কিন্তু ২ ঘন্টা পর পর কয়েকবার যায়া আসার মধ্য দিয়ে ২০ থেকে ৩০ মিনিট বিদ্যুৎ মিলছে। এতে করে চরম বিপাকে পড়েছে আসন্ন এসএসসি পরীক্ষার পরীক্ষার্থী, ব্যাবসায়ীগণ ও সাধারন মানুষসহ নানা পেশার মানুষ।

পল্লী বিদ্যুৎ সমিতির বৈষম্যমুলক বিদ্যুৎ বিতরণের কারণে সবচেয়ে বেশি বঞ্চিত হচ্ছে । এর ফলে এসএসসি পরীক্ষার্থীরা বিদ্যুৎ না পাওয়ায় প্রচন্ড গরমে তাদের পরীক্ষার প্রস্তুতি সঠিকভাবে নিতে পারছে না বলে অভিযোগ পাওয়া গেছে।

বেশ কয়েক দিন ধরে সরেজমিন উপজেলার বিভিন্ন এলাকায় সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬ টা পযন্ত অবস্থান করে দেখা যায়, সকাল ৯ টা থেকে শুরু করে ৬ টা ২ ঘন্টা পরপর ২০/৩০ মিনিট বিদ্যুৎ দিয়ে আবার বিদ্যুৎ চলে যাচ্ছে। এই ২০/৩০ মিনিটের মধ্যে আবার কয়েকবার যাওয়া আসা করে বিদ্যুৎ!
 


টেংরা গ্রামের গ্রাম্য পশু ডাক্তার ও ঔষধ ব্যাবসায়ী মোক্তার হোসেন বলেন, বিদ্যুৎ এখন সোনার হরিণ। কখন আসে কখন যায় বলতে পারবো না। গরমে থাকা যাচ্ছে না।

একই এলাকার এরশাদ ও বাবু জানান, কখন বিদ্যুৎ আসে কখন যায় আমরা বলতে পারি না। তারা আরও বলেন, অল্প কিছুদিনের মধ্যে এসএসসি পরীক্ষা শুরু প্রচন্ড গরমে বিদ্যুৎ না থাকায় পরীক্ষার প্রস্তুতিতে মহা সমস্যা হচ্ছে।

স্মরণ কালের ভয়াবহ লোডশেডিংয়ের ব্যাপারে জানতে চাইলে ময়মসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি ২এর মাওনা জোনাল এর ডিজিএম বলেন, এটা জাতীয় সমস্যা। চাহিদার তুলনায় অনেক কম বিদ্যুৎ পাচ্ছি তাই এমনটা হচ্ছে । তবে তিনি বলেন, দিনে কম বিদ্যুৎ দিলেও রাতে আমরা বেশি দেয়ার চেষ্টা করছি। তিনি আশা প্রকাশ করে বলেন, দ্যুৎতই এ সমস্যার সমাধান হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত