শ্রীনগরে জোরপূর্বক জমি দখলের চেষ্টা, এলাকাবাসীর মানববন্ধন

  নজরুল ইসলাম শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৪, ১৭:৫০ |  আপডেট  : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৫

মুন্সীগঞ্জের শ্রীনগরে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা,ভূমিদস্যুতা,  ঠক প্রতারক ও স্থানীয়দের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী।

শনিবার(১৭ আগষ্ট) বেলা ১১টার দিকে উপজেলার কুকুটিয়া ইউনিয়নের বিবন্দী বাজারে পোস্ট অফিসের সামনে এলাকাবাসীর আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে দুই শতাধিক নারী-পুরুষ অংশ নেয়। মানববন্ধন শেষে স্থানীয়রা একটি বিক্ষোভ মিছিল বের করে। 

মানববন্ধনে ভুক্তভোগী রমজান আলী বাছার, স্থানীয় নারী ইউপি সদস্য রেখা বেগম,আলী হোসেন ঢালী, জয়নাল আবেদীন মোল্লা,মারফত আলী মোল্লা,জয়নাল দেওয়ান,আবুল কালাম,শহিদ শেখ,রফিকুল বাছার, আমেনা বেগম,ইউসুফ শেখ প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলার বিবন্দী মৌজার ১০৮৯,৯০ ও ৯১ দাগের ৩৩ শতাংশ সম্পত্তি ও ১৯ শতাংশ অর্পিত সম্পত্তি মোট ৫২ শতাংশ সম্পত্তি এলাকার মৃত আঃ জলিল বাছারের ছেলে রমজান আলী বাছারগং ক্রয় সুত্রে মালিক হয়ে ঘর দরজা উত্তোলন করে দীর্ঘদিন ধরে ভোগ দখলে থাকাকালীন ঐ এলাকার মৃত আঃ রহমান মোল্লার ছেলে ভূমিদস্যু, ঠক প্রতারক আঃলীগ নেতা ও হানা গ্রুপের মালিক হারুন অর রশিদসহ তার ভাই এবি সিদ্দিক রানা মোল্লা, এছহাক মোল্লার ছেলে আহম্মেদ মোল্লা,মিলন মোল্লা,লিটন মোল্লা,আরিফ মোল্লা তাদের সহযোগীদের সঙ্গে নিয়ে ঐ সম্পত্তি দখলের পায়তারাসহ বিভিন্ন অপকর্ম করে আসছে। তাদের এসব  অপকর্মের প্রতিবাদ করায় রমজান আলী বাছারসহ এলাকার অনেকেই তাদের দ্বারা হয়রানী ও হেনস্থার শিকার হয়েছেন।

বক্তারা আরও বলেন, হারন অর রশিদ মোল্লা সাবেক প্রধানমন্ত্রীর কার্য্যালয়ের স্ট্রিকারযুক্ত গাড়ি নিয়ে এলাকায় এসে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দো-ভাষী হিসবে চাকুরী করেন বলে মিথ্যা পরিচয় দিয়ে প্রভাব খাটিয়ে এলাকার নিরহ লোকজনদের হয়রানি করতেন। গত মঙ্গলবার হারুন অর রশিদ মোল্লাসহ তার লোকজন রমজান আলী বাছারের ঐ সম্পত্তি দখলের উদ্দেশ্য তার বাড়িতে হামলা দেয় এবং বাড়িতে থাকা দুটি ঘরসহ ঘরের মালামাল লুট করে নিয়ে যাওয়ার সময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র-জনতার বাধার মুখে মালামাল নিতে না পেরে হুমকি ধামকি দিয়ে চলে যায়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত