শিমুলিয়ায় উভমুখী যাত্রীর ভিড়, বেড়েছে লঞ্চে চাপ ফেরিতে স্বাভাবিক   

  লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : 

প্রকাশ: ১১ আগস্ট ২০২১, ১৯:৪১ |  আপডেট  : ৮ মে ২০২৪, ০৮:১৬

লকডাউন শিথিলের প্রথম দিনে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে মুন্সীগঞ্জের শিমুলিয়াঘাটে  উভমুখী যাত্রীর  ভিড় লক্ষ্য করা গেছে। বুধবার সকাল থেকেই দক্ষিনবঙ্গের ২১ জেলার যাত্রী সাধারণ ছুটতে শুরু করেছে ঢাকার উদ্দেশ্যে।  বাংলাবাজার থেকে  লঞ্চে করে পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া  আসতে দেখা গেছে। আবার  দক্ষিণবঙ্গগামী  শিমুলিয়া লঞ্চে করে বাংলাবাজার উদ্দেশ্যে পদ্মা পাড়ি দিতে দেখা গেছে। তবে  লঞ্চে উভমুখী যাত্রীদের  ভীর রয়েছে । তবে ফেরিতে যাত্রী পারাপারের চাপ কমেছে লঞ্চ চলাচল করাতে।

বিআইডব্লিউটিএ'র উপ-পরিচালক নৌ ট্রাফিক শাহাদাত হোসেন জানান, সকাল থেকে বাংলা বাজার ঘাট থেকে  লঞ্চে  পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাটে আসতে শুরু করেছে। কিছু সংখ্যক যাত্রী বাংলাবাজারে উদ্দেশ্যে বেশ কয়েকটি লঞ্চ ছেড়ে গেছে। তবে ঢাকামুখী কর্মজীবী মানুষের চাপ রয়েছে।

বিআইডব্লিউটিসি'র সহকারী ব্যবস্থাপক বাণিজ্য মাহবুবর রহমান   জানান সকাল থেকে পাঁচটি ফেরি চলছে। বাংলা বাজার থেকে যেসব ফেরি ফিরে আসছে খুব একটা যাত্রী নেই, যানবাহনে পরিপূর্ণ। তবে  যেসব ফেরি শিমুলিয়া ছেড়ে যাচ্ছে ছোট যানবাহন এবং কমসংখ্যক গাড়ি দিয়ে ফেরি  ছাড়া হচ্ছে।   লঞ্চ চলাচল করাতে যাত্রীরা স্বাচ্ছন্দ্যেই লঞ্চে আসা-যাওয়া করছে। শিমুলিয়া ঘাট এলাকায় দেড় শতিধিক  যানবাহন  রয়েছে পারাপারের অপেক্ষায় তবে এরমধ্যে ত্রিশটি পণ্যবাহী ট্রাক হবে।

তিনি আরো জানান ট্রাক পারাপার,  মানে ভারী যানবাহন পার  হবে কি হবে না  এর ব্যাপারে  এখনো কোনো সিদ্ধান্ত কাগজ পত্র আমরা পাইনি। তবে প্রতিটি ফেরিতেই কম  সংখ্যক যানবাহন নিয়ে  ফেরিগুলো পদ্মা পাড়ি দিচ্ছে।#
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত