শিবগঞ্জের চিহ্নিত অবৈধ বালু ও মাটি ব্যবসায়ী কুদ্দুস গ্রেফতার

  রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ

প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ১৫:১১ |  আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৪০

বগুড়ার শিবগঞ্জ উপজেলার চিহ্নিত অবৈধ বালু,  মাটি ব্যবসায়ী ও শিবগঞ্জ সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য আব্দুল কুদ্দুস (৪২) কে গ্রেফতার করেছে থানা পুলিশ। শনিবার তার বিরুদ্ধে ২০১০ সালের বালুমহল ও মাটি ব্যবস্হাপনা আইনে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়।গ্রেফতারকৃত বালু ও মাটি ব্যবসায়ী কুদ্দুস শিবগঞ্জ সদর ইউনিয়ন জুড়ি( মাঝপাড়) গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, কুদ্দুস দীর্ঘদনি ধরেই উপজেলার বিভিন্ন এলাজায় অবৈধ ভাবে বালু উত্তোলন ও ফসলী জমি থেকে মাটি কেটে বিক্রি করে আসছে। এরই ধারাবাহিকতায় গত কয়েক দিন হলো ময়দানহাট্রা ইউনিয়নের পঁওতা লয়াপাড়ায় গ্রামে ফসলী জমি থেকে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে বিভিন্ন জয়াগায় বিক্রির উদেশ্যে নিয়ে যাচ্ছিলো। বিষয়টা প্রশাসনে নজরে এলে শিবগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়।

শিবগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) হাসমত উল্লাহ এর নিকট বিষয়টি জানতে চাইলে তিনি জানান, গ্রেফতার ইউপি সদস্য কুদ্দুসের বিরুদ্ধে ২০১০সালের বালুমহল ও মাটি ব্যাবস্থাপনা আইনে মামলা দায়ের পূর্বক বিকালে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে জেল হাজতে পাঠানো হয়েছে। তিনি আরও জানান, শিবগঞ্জ থানা পুলিশের এধরনের অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত