লৌহজং প্রেসক্লাবের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী সোহানা তাহমিনার অনাকাঙ্ক্ষিত মন্তব্যের প্রতিবাদ

  লৌহজং প্রতিনিধি

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৪, ১৫:২৩ |  আপডেট  : ১৩ মে ২০২৪, ১৪:০৭

মুন্সীগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী সোহানা তাহমিনার লৌহজং প্রেস ক্লাব সম্পর্কে বিরূপ মন্তব্যের প্রতিবাদ করেছেন প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান ঝিলু। 

গত রবিবার জাতীয় সংসদ নির্বাচন চলাকালে লৌহজং উপজেলার হাড়িদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনি প্রকাশ্যে লৌহজং প্রেস ক্লাবকে লক্ষ লক্ষ টাকা দিয়েছেন বলে উল্লেখ করেন- যা উপস্থিত অনেকেই শুনেছেন। তিনি প্রেসক্লাবের সহসভাপতি তাজুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক শওকত হোসেনকে উদ্দেশ্য করে এ আপত্তিকর মন্তব্য করেন। জনমনে এ বিষয়টি বিভ্রান্তি ছড়িয়েছে বলে প্রেসক্লাবের সদস্যরা মঙ্গলবার এক জরুরী সভা ডেকে প্রতিবাদ জানান। 

সোহানা তাহমিনা কেন এমন মন্তব্য করেছেন তা অনুসন্ধান করতে গিয়ে জানা যায়, ২০২২ সালের মাঝামাঝি সোহানা তাহমিনা লৌহজং প্রেস ক্লাবে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন। তখন প্রেসক্লাবের উন্নয়নের জন্য তাঁর কাছে আর্থিক সহযোগিতা কামনা করা হয়। এ সময় জেলা পরিষদ বরাবর প্রেসক্লাবের উন্নয়নের জন্য বরাদ্দের আবেদন করা হয়েছে জানানো হলে সেটি পাশ করিয়ে দেওয়ার জন্য সুপারিশের আশ্বাস দেন। তার কিছুদিন পর সোহানা প্রেসক্লাবকে ৫০ (পঞ্চাশ) হাজার টাকা ধার দেন। সেই টাকা ২০২৩ সালের মাঝামাঝি পরিশোধ করা হয়। ধার দিয়ে সহযোগিতা করায় সোহানা তাহমিনার প্রতি লৌহজং প্রেস ক্লাবের পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। এ ছাড়া তিনি প্রেসক্লাবকে কোনো টাকাপয়সা দেননি। 

ইতিমধ্যে প্রকল্পটি পাশ হয়েছে। ধার হিসেবে টাকা দেওয়াকে যদি ব্যক্তিগতভাবে কিংবা দান করা বোঝায়, তাহলে সেটি দুঃখজনক ঘটনা। কিন্তু ধারের টাকা পরিশোধ করার পরও এমনটি বলায় লৌহজং প্রেস ক্লাবের সদস্যরা গভীরভাবে মর্মাহত হয়েছেন। তাঁরা এর জোরালো প্রতিবাদ জানিয়েছেন। প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান ঝিলু চ্যালেঞ্জ দিয়ে বলেন, সোহানা তাহমিনা টাকা দিয়েছেন এটা তিনি কিংবা অন্য কেউ প্রমাণ করে দেখাক। এছাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শওকত হোসেন জানান, ওইদিন সোহানা তাহমিনা নির্বাচন নিয়ে এতটা উত্তেজিত ছিলেন যে, প্রতিবাদ করলে উপস্থিত জনতার রোষানলে পড়ার আশঙ্কা ছিল। উনার বক্তব্য ভুল জেনেও সহসভাপতি তাজুল ইসলাম রাকিব সে সময় সর্বোচ্চ ধৈর্যের পরিচয় দেন। 

জেলা পরিষদ থেকে প্রকল্প পাশ করার ব্যাপারে সুপারিশ ছাড়া সোহানা তাহমিনা লৌহজং প্রেস ক্লাবকে কোনো টাকা দেননি। কাজেই লৌহজং প্রেস ক্লাবকে সোহানা তাহমিনা লক্ষ লক্ষ টাকা দিয়েছেন বলে যে মন্তব্য করেছেন তা ভুল এবং বিভ্রান্তিকর। এ ঘটনায় লৌহজং প্রেস ক্লাবের সম্মানহানি এবং সদস্যরা অপমানিত হয়েছেন বলে তারা মনে করেন। 

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত