লাইভে এসে আমেরিকা চলে যাওয়ার কারণ জানালেন কাজী মারুফ

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২২, ১২:১১ |  আপডেট  : ৪ মে ২০২৪, ১৩:২৮

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক কাজী মারুফকে এখন আর পর্দায় দেখা যায় না। পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রে বসবাস করার জন্যই সিনেমায় অনুপস্থিত এই অভিনেতা। এদিকে তার এই অনুপস্থিতি নিয়ে জানার আগ্রহের শেষ নেই ভক্ত-অনুরাগীদের।

সোমবার (১৪ মার্চ) ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউবে নিজের চ্যানেল ‘ফিল্ম ফ্যাক্টরি ইন নিউইয়র্ক’ থেকে লাইভে আসেন কাজী মারুফ। সেখানেই শুভাকাঙ্ক্ষীরা একের পর এক প্রশ্ন করতে থাকেন তাকে। আর দীর্ঘ ৩৮ মিনিটের লাইভে এসব প্রশ্নের উত্তরও দিয়েছেন ‘ইতিহাস’ সিনেমা খ্যাত নায়ক।
 
লাইভে অভিনেতার কাছে এক ভক্ত তার সিনেমা ছেড়ে আমেরিকা চলে যাওয়ার কারণ জানতে চান। সেখানে দুটি কারণ উল্লেখ করেন নায়ক। তিনি বলেন, বিয়ে করেছি। সন্তান আছে। এখানেই (আমেরিকা) সন্তানের জন্ম হয়েছে। বাচ্চা একদম ছোট। একবার হাসপাতালে নেয়া হলো। তাকে স্যালাইন দেয়া হলো। দৃশ্যটি দেখতে পারছিলাম না আমি। খুব কষ্ট হচ্ছিল। সেদিনই স্ত্রীকে বলেছিলাম, চলো, এ সপ্তাহেই চলে যাব। তারপর আমেরিকায় চলে আসা।

দ্বিতীয়ত, বাংলাদেশে তখন সিনেমা হচ্ছিল না। বাংলাদেশে থাকলে কিছু করে খেতে হবে। তখন বাংলাদেশি সিনেমা বানানো ব্যবসায় ক্ষতি ছিল। তখন আব্বা (কাজী হায়াৎ) বলেছিল, ছিন্নমূল সিনেমা মুক্তির তারিখ নেয়ার প্রয়োজন হয়। মুক্তির তারিখটা আমরা তিন মাস আগে নিয়েছিলাম। ১৪ ফেব্রুয়ারিকে লক্ষ্য করে তারিখ নিয়েছিলাম আমরা।

মারুফ বলেন, তারিখ নেয়ার পর সিনেমাটি যে তারিখে মুক্তি পাওয়ার কথা ছিল তা একজন বড় নির্মাতা প্রতিষ্ঠান আসতে দেয়নি। প্রতিষ্ঠানটি আমাদের বলেছিল, সিনেমাটি মুক্তি দিবেন কীভাবে, আমরা যদি করতে না দেই। তো, আমার আব্বাকে তারা এ কথা বলে। আব্বা এসে বলে, আমার আর বয়স নেই যে আমি যুদ্ধ করব। আর আমিও চাই না তুমি যুদ্ধ করো এদের সঙ্গে। আমেরিকা চলে যাও তুমি। আর এ কারণে আমেরিকায় চলে আসা আমার।

এই অভিনেতা বলেন, মন খারাপ লাগে। আব্বা-আম্মা ওখানে (বাংলাদেশে)। যাদের চিনি, যাদের ছোট থেকে দেখেছি সবাই ওখানে। এখানে কাউকে চিনি না। এখানকার ভাষাও আমার না। তাদের ভাষা আমি বুঝি কিন্তু আমার ভাষা তারা বুঝে না।

প্রসঙ্গত, ২০০২ সালে কাজী হায়াৎ পরিচালিত ‘ইতিহাস’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন কাজী মারুফ। প্রথম সিনেমা দিয়ে বাজিমাত করেন তিনি। সাফল্যের ঝুলিতে তুলে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর বেশ কয়েকটি ব্যবসা সফল সিনেমা উপহার দেন এই নায়ক।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত