রাজধানীতে আজ আওয়ামী লীগ-বিএনপির ৪ সমাবেশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১১:০৯ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১২:১৫

আজ রাজধানী ঢাকায় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি পৃথক চারটি সমাবেশ করবে। সমাবেশগুলো রাজধানীর উত্তরা, যাত্রাবাড়ী, ধোলাইখাল ও আমিনবাজারে অনুষ্ঠিত হবে।

বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকার প্রতিষ্ঠার দাবিতে ধোলাইখালে বেলা ৩টায় সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। সেখানে উপস্থিত থাকবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।একই দাবিতে বেলা আড়াইটার সময় আমিনবাজারে সমাবেশ করবে ঢাকা জেলা বিএনপি।

এদিকে বরাবরের মতো এবারও বিএনপিকে ফাঁকা মাঠ দিচ্ছে না আওয়ামী লীগ। ক্ষমতাসীন এই দলটিও আজ করবে দুটি শান্তি সমাবেশ। বেলা ২টায় উত্তরার আজমপুরে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এই সমাবেশে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। শেখ বজলুর রহমান বলেন, বিএনপি-জামায়াতের নৈরাজ্য সৃষ্টির চেষ্টার প্রতিবাদ ও সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচারের জন্য আমরা এই সমাবেশ আয়োজন করেছি। এতে নগরের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত থাকবেন।

অন্যদিকে ঢাকা মহানগর দক্ষিণের আয়োজিত সমাবেশে অনুষ্ঠিত হবে যাত্রাবাড়ীতে। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে এই সমাবেশ হবে। এতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সংসদ সদস্য নুরুল আমিন রুহুল।এই সমাবেশটিও বিকেল ৩টায় শুরুর কথা রয়েছে।

আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, কয়েক মাসের আন্দোলন কর্মসূচির মতো বিএনপির পল্টনে আজকের ডাকা সমাবেশকে ঘিরেও সংঘাত-সংঘর্ষ ও নৈরাজ্য সৃষ্টির আশঙ্কা রয়েছে। এ জন্য শান্তি সমাবেশের মাধ্যমে রাজপথ নিজেদের দখলে রাখতে চান তারা।

তারা জানান, একই সঙ্গে সম্ভাব্য সংঘাত-সহিংসতা মোকাবিলায় রাজপথে দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীকে সতর্ক অবস্থানেও রাখা হবে। এর উদ্দেশ্য বিএনপির কর্মসূচিকে ঘিরে কোথাও অস্থিতিশীলতা সৃষ্টির আশঙ্কা দেখা দিলে তা প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগী শক্তি হিসেবে ভূমিকা রাখা।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত