রাঙ্গামাটিতে ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:২৩ |  আপডেট  : ১০ জুন ২০২৪, ১৩:০০

রাঙ্গামাটির বাঘাইছড়িতে নিপুণ চাকমা চেগা নামের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক সদস্যকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) দিনগত রাতে উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের বোধিপুর এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাতে বোধিপুর এলাকায় একটি সামাজিক অনুষ্ঠান চলাকালীন সময়ে দাঁড়িয়ে কথা বলছিলেন নিপুণ চাকমাসহ কয়েকজন ইপিডিএফ কর্মী। এসময় মোটরসাইকেলে করে কয়েকজন দুর্বৃত্ত এসে ব্রাশফায়ার করলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এ হত্যাকাণ্ডের জন্য পাহাড়ের আরেক সশস্ত্র সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস, এমএন লারমা) দায়ী করেছে ইউপিডিএফ। তবে এ হত্যাকাণ্ডের দায় অস্বীকার করেছে জেএসএস (এমএন লারমা)।

আইউপিডিএফ (প্রসীত) দলের বঙ্গলতলী ইউনিয়নের সমন্বয়ক আর্জেন্ট চাকমা বলেন, জেএসএস সদস্যরা বঙ্গলতলী ইউনিয়নের বোধিপুর এলাকায় ব্রাশফায়ার করে আমাদের একজন কর্মীকে হত্যা করেছে। আমরা এ হত্যাকাণ্ডের বিচার ও হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানাই।

এদিকে এ হত্যাকাণ্ডের প্রতিবাদে রোববার বাঘাইছড়ি উপজেলায় আধাবেলা সড়ক অবরোধ পালন করার ঘোষণা দিয়েছে ইউপিডিএফ। 

জেএসএস এম এন লারমা দলের উপজেলা সভাপতি জ্ঞানজীব চাকমা অভিযোগ অস্বীকার করে বলেন, হত্যাকাণ্ডের সঙ্গে এমএন লারমা দল কোনভাবেই জড়িত নয়। তাদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে এটা ঘটতে পারে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আহমেদ জানান, এ ধরণের ঘটনার কথা আমরা শুনেছি তবে এখনো নিশ্চিত হতে পারিনি। সকাল থেকে তল্লাশি শুরু করেছি। তবে এখনো পর্যন্ত আমরা তেমন কিছু পাইনি।

 

সান

 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত