রমজান উপলক্ষ্যে আজ থেকে বাজার তদারকি আরও বাড়ানো হবে- প্রতিমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ মার্চ ২০২৪, ১৫:১১ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১৮:২৯

রমজান উপলক্ষ্যে আজ থেকে বাজার তদারকি আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

রোববার (১০ মার্চ) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে কৃষিপণ্য সরবরাহে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ টিসিবি এবং রাশিয়ার কৃষি মন্ত্রণালয়ের ‘প্রোডিনটর্গ’ এর সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) সই অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, রমজান উপলক্ষ্যে আজ থেকে বাজার তদারকি আরও বাড়ানো হবে। যাতে কেউ সয়াবিন তেল প্রতি লিটার ১৬৩ টাকা, খোলা তেল প্রতি লিটার ১৪৯ টাকার ওপরে বিক্রি না করে। 

তিনি বলেন, বাজার মনিটরিংয়ের ব্যাপারে আমরা কঠোর পদক্ষেপ নেবো। কোনোভাবে যাতে এর ব্যত্যয় না হয়, সেই চেষ্টা করবো। রমজান উপলক্ষ্যে আজ থেকে আমরা বাজার পরিদর্শন শুরু করবো।

প্রতিমন্ত্রী বলেন, প্রথমে আমাদের উদ্দেশ্য ছিল একটাই- সরবরাহ নিশ্চিত করা, কোনোভাবেই যেন সরবরাহে ঘাটতি না হয়। আল্লাহর অশেষ রহমতে আমরা সরবরাহ নিশ্চিত করতে পেরেছি। বাজার মনিটরিং ইনশাল্লাহ আমরা বাড়াবো।

তিনি বলেন, প্রধানমন্ত্রীও নির্দেশ দিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রীও নির্দেশ দিয়েছেন, বাজারে সরবরাহ চেইনে কেউ যদি ব্যাঘাত ঘটায়, তাহলে শক্ত পদক্ষেপ নেওয়া হবে। আমরা পদক্ষেপগুলো নিচ্ছি। একেবারে যে উন্নতি হয়নি তা নয়। 

প্রতিমন্ত্রী বলেন, ভারত থেকে পেঁয়াজ আনার জন্য তাদের সম্মতি আমরা পেয়েছি। দু-একদিনের মধ্যে পেঁয়াজও ইনশাআল্লাহ বাংলাদেশে ঢুকবে।

সুপারশপগুলোতে নির্ধারিত দামের চেয়ে কম দামে পণ্য পাওয়া যাচ্ছে বলেও এসময় দাবি করেন প্রতিমন্ত্রী।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ব্যবসায়ীদের একটু সততার সঙ্গে ব্যবসাটা করতে হবে। ধর্মীয় অনুভূতিটাকে প্রাধান্য দিয়ে যাতে আমরা ব্যবসাটা করি।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা ইনশাআল্লাহ চেষ্টা করবো কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে বসে কৃষিপণ্যের সর্বোচ্চ একটা মূল্য নির্ধারণ করে দিতে। 

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত