রংপুরে গণফোরামের স্মারকলিপি প্রদান

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ২ জুন ২০২১, ০৮:০০ |  আপডেট  : ৭ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২০

গত বছর ২০২০ সালে বৃষ্টির কারণে রংপুর নগরীর ৯০ ভাগ অঞ্চল বৃষ্টির পানিতে তলীয়ে যায়। বিশেষ করে জুম্মাপাড়ার উত্তর অঞ্চলে মুন্সিপাড়া, মুলাটোল, কেরানীপাড়া, সাতগাড়া মিস্ত্রিপাড়া, গুড়াতিপাড়া এলাকাগুলো বেশী পরিমাণ পানিতে প্লাবিত হয়। গত এক বছরে সিটি কর্পোরেশনের পক্ষে পানি নিষ্কাশনের জোড়ালো  কোন ব্যবস্থা নেয়া হয় নাই। বিশেষভাবে শ্যামাসুন্দরী খাল এবং কেডি ক্যানেল জরুরী ভিত্তিতে নিষ্কাশন না করলে আগামী বর্ষাকালে আবারো রংপুর নগরী পানিতে প্লাবিত হবে।

জরুরী ভিত্তিতে সাবেক মেয়র একেএম আব্দুর রউফ মানিক ও সাবেক পৌরসভার চেয়ারম্যান কাজী মোঃ জুননুন এর বাড়ী সংলগ্ন ব্রীজটির ময়লা পরিষ্কার করা এবং মুন্সিপাড়া কবরস্থানের দক্ষিণ দিকে মাদ্রাসা সংলগ্ন ব্রীজটির পানি প্রবাহ বন্ধ রহিয়াছে। অনুরূপ থানার পিছনের ব্রীজটি ও মুলাটোল আমতলা সংলগ্ন ব্রীজটির নিচে ব্যাপক পরিমাণ ময়লা জমাট পরিষ্কার করার জন্য সরেজমিনে তদন্ত করে বিশেষ ব্যবস্থা নেয়ার জন্য গণফোরাম নেতৃবৃন্দ আহবান জানাচ্ছে।

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন ডাঃ খলিলুর রহমান, অধ্যাপক মহব্বত খান, শ্রী মুকুল দাস, মোঃ মোজাম্মেল হোসেন মিন্টু সহমত প্রকাশ করে উপস্থিত ছিলেন জনাব প্রকৌশলী মাধব চন্দ্র সরকার। দাবী সমূহ না মানলে আগামী ১০ জুন বেলা ১২টার সময় সিটি কর্পোরেশনের সামনে মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত