যুদ্ধবিরতির সমঝোতা নিয়ে খেলছেন নেতানিয়াহু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫৫ |  আপডেট  : ৩ মে ২০২৪, ২১:০৮

অবরুদ্ধ গাজা উপত্যকার যুদ্ধবিরতির সমঝোতা নিয়ে ‘খেলা’ খেলছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। রবিবার (১৮ ফেব্রুয়ারি) এ কথা বলেন ফিলিস্তিনির স্বাধীনতাকামী সংগঠন হামাসের সিনিয়র মুখপাত্র ওসামা হামদান। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

গাজার যুদ্ধবিরতি সমঝোতায় না আসার কারণ উল্লেখ করে হামদান বলেন, সমঝোতার বিষয়ে মতবিরোধের মূল কারণ হলেন নেতানিয়াহু এবং তার খেলা। সমঝোতা নিয়ে ইচ্ছে মতো খেলা খেলছেন নেতানিয়াহু।

লেবাননের রাজধানী বৈরুত থেকে হামদান আল জাজিরাকে বলেন, সমঝোতার কোনও ব্যবস্থা বা চুক্তির চেষ্টা করছেন না নেতানিয়াহু। এটা স্পষ্ট।

সমঝোতার বিষয়ে হামাসের অবস্থান উল্লেখ করে হামদান বলেন, শনিবার এক বিবৃতিতে হামাস প্রধান ইসমাইল হানিয়াহ বলেছেন, সমঝোতার বিষয়ে হামাস ইতিবাচক অবস্থানে আছে। তাছাড়া যুদ্ধবিরতির ইচ্ছাও আছে হামাসের।

প্রতিবেদন থেকে জানা গেছে, তিন পর্যায়ের বর্তমান প্রস্তাবটিতে প্রাথমিকভাবে ছয় সপ্তাহের যুদ্ধবিরতির কথা বলা আছে। পরে যুদ্ধবিরতির মেয়াদ বাড়তেও পারে। তাছাড়া চুক্তির আওতায় ফিলিস্তিনি বন্দীদের মুক্তির বিনিময়ে কিছু ইসরায়েলি জিম্মি ছাড়া পেতে পারেন।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত