যুক্তরাষ্ট্রে মহাসড়কে বিমান বিধ্বস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ মার্চ ২০২৪, ১৭:৩৪ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৩

যুক্তরাষ্ট্রের টেনেসে রাজ্যের নাসভিলের মহাসড়কে একটি ছোট প্রাইভেট বিমান বিধ্বস্ত হয়েছে। এতে পাঁচজনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় সোমবার (৪ মার্চ) এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে রাজ্য পুলিশ।

নাসভিলে মেট্রোপলিটন পুলিশ বিভাগ মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) জানিয়েছে , “বিমানে থাকা পাঁচ যাত্রীর মৃত্যুর হয়েছে।” এছাড়া এক ইঞ্জিন বিশিষ্ট বিমানটির ধ্বংসাবশেষের ছবি প্রকাশ করেছে পুলিশ বিভাগ।

নাসভিলে ফায়ার সার্ভিস জানিয়েছে, যখন তাদের কর্মীরা ঘটনাস্থলে যান তখন বিমানটি আগুনে দাউ দাউ করে জ্বলছিল।

শহরটির পুলিশ বিভাগের মুখপাত্র ডন অ্যারন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে বিমানটি থেকে ইঞ্জিন বিকল ও বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্নের বার্তা পাঠানো হয়। পরবর্তীতে বিমানটিকে নাসভিলে জন সি টিউন বিমানবন্দরে জরুরি অবতরণের অনুমতি দেওয়া হয়। কিন্তু বিমানবন্দর থেকে কয়েক কিলোমিটার দূরে এটি বিধ্বস্ত হয়।

পুলিশের মুখপাত্র ডন অ্যারন জানিয়েছেন, কেন্দ্রীয় বিমান সংস্থা এবং জাতীয় পরিবহণ নিরাপত্তা বোর্ড বিমান বিধ্বস্তের কারণ খুঁজে বের করতে তদন্ত করবে।

বিশ্বের অন্যান্য দেশগুলোর তুলনায় যুক্তরাষ্ট্রে প্রাইভেট বা ব্যক্তিগত বিমানের ব্যবহার বেশি হয়ে থাকে। আর এ কারণে দেশটিতে প্রায়ই ছোট বিমান বিধ্বস্তের খবর পাওয়া যায়। প্রায় তিন সপ্তাহ আগে ফ্লোরিডা মহাসড়কে একটি ছোট বিমান বিধ্বস্ত হয়ে দুইজন নিহত ও তিনজন গুরুতর আহত হন। দেশটিতে ছোট বিমান বিধ্বস্ত হয়ে সাধারণ মানুষের পাশাপাশি অনেক তারকাকেও প্রাণ হারাতে দেখা গেছে। তা সত্ত্বেও এই বিমানের ব্যবহার বেড়েই চলছে।

সূত্র: এএফপি

সা/ই 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত