মোড়েলগঞ্জে নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের সচিবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ  

  মোড়েলগঞ্জ প্রতিনিধি:

প্রকাশ: ১২ নভেম্বর ২০২১, ১৯:২৪ |  আপডেট  : ১২ মে ২০২৪, ২৩:৩১

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার ১৩ নং নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের সচিব দেবাশীষ মল্লিকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু সহ সকল মেম্বার জেলা প্রশাসক বরাবর এ অভিযোগ দায়ের করেন। 

 অভিযোগে জানা গেছে, সচিব দেবাশীষ মল্লিককে পাশ্ববর্তী কচুয়া উপজেলা থেকে প্রায় এক বছর পূর্বে শাস্তিমূলক বদলি করে নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদে দেয়া হয়। তার অতীত কর্মকান্ড সন্তোষজনক না থাকার কারনে এ ইউনিয়ন না দেয়ার জন্য জেলা প্রশাসক সহ স্থানীয় সরকার শাখার উপ-পরিচালককে অনুরোধও জাননো হয়। কিন্তু অদ্যবদি সে এ ইউনিয়নে সচিবের দায়িত্বে থেকে নানা দুর্নীতিতে জড়িয়ে পড়েন। তিনি জন্মনিবন্ধনের দুই লক্ষাধিক টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে পকেটস্ত করেছেন। ২শ’ টাকা থেকে ১ হাজার টাকা না হলে তিনি জন্ম নিবন্ধন করেন না। চেয়ারম্যানের স্বাক্ষর ছাড়াই হাজার হাজার জন্ম নিবন্ধন সনদ প্রদান করেছেন। ইউপি মেম্বার সহ গ্রাম পুলিশের সাথে অসৌজন্যমূলক আচরনে সচিবের উপর তারা নাখোশ। ট্যাক্সের টাকা রেজুলেশন ছাড়া নিজের ইচ্ছা মত খরচ দেখিয়ে আত্নসাৎ করেন। নিজের ইচ্ছা মত অফিস করেন।

   ইউনিয়নের চেয়ারম্যান সহ মেম্বারবৃন্দ বিষয়টির তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের পাশাপাশি অন্যত্র বদলির দাবি জানিয়েছেন।   এ বিষয়ে নিশানবাড়িয়া ইউনিয়ন সচিব দেবাশীষ মল্লিক বলেন, এলজিএসপি’র ৫টি প্রকল্পের কাজে অনিয়ম থাকার কারনে তাদের চুড়ান্ত বিল দেয়া হয়নি। এ নিয়ে এক মেম্বার তার সাথে দুর্ব্যবহার করেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ৫ টি প্রকল্প পরিদর্শন করেছেন। এর মধ্যে ৪ টি প্রকল্পেই অনিয়ম দৃষ্টি গোচর হয়েছে। আর এ কারনে তার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ দায়ের করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত