মেহেরপুরে গো-হাটে ময়লার পাহাড়, ছড়াচ্ছে দুর্গন্ধ 

  ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুরঃ

প্রকাশ: ৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৫ |  আপডেট  : ৫ মে ২০২৪, ২১:১৯

মেহেরপুর শহরের প্রবেশদ্বারে গো-হাটে পাহাড় সমান ময়লার স্তুপ। একটু বৃষ্টি হলেই ছড়াচ্ছে দুর্গন্ধ। মঙ্গলবার দুপুরের দিকে মেহেরপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে শহরের একমাত্র পশুহাটে এ চিত্র দেখা যায়। 

মেহেরপুর জেলার আশেপাশের বিভিন্ন জেলার স্থান থেকে আসা ব্যাপারী ও গরুর মালিকগণ মেহেরপুর পশু হাট সম্পর্কে বলেন, এই জেলার সব থেকে পুরোনা পশু হাট মেহেরপুর গো-হাট নামে পরিচিত। মেহেরপুর শহর পরিষ্কার পরিচ্ছন্ন থাকলেও হাটটি যেন একেবারে অবহেলায় পড়ে আছে। গো-হাটটিতে পাহাড় সমান ময়লার স্তুপে পরিণত হয়েছে। একটু বৃষ্টি হলেই দুর্গন্ধে হাটে দাড়িয়ে থাকা অসম্ভব হয়ে পড়ে। ময়লাগুলো পরিষ্কার করলে হাটটি প্রশারিত হবে এবং সেই সাথে হাটটিতে শুধু মেহেরপুর জেলার পশু নয় আশেপাশে বাইরের জেলার বিভিন্ন স্থান থেকে গরু আসবে। আমরাও বেঁচা-কেনা করে সাচ্ছন্দ বোধ করব। 

এবিষয়ে মেহেরপুর গো-হাট মালিক নাজিরুল ইসলাম বলেন, মেহেরপুর পৌরসভার গো-হাট এটি, অনেক দিন ধরে এই পশু হাটের আশেপাশে যত্রতত্র ভাবে ছড়িয়ে ছিটিয়ে থাকত ময়লা-আর্বজনা। আমরা কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করলে পৌরসভা কর্তৃক কিছুদিন হলো লোক ও স্কোমিটার মেশীন দিয়ে হাটের একপাশে পাহাড় সমান ময়লার স্তুপ করা হয়েছে। তারা জানিয়েছেন খুব শিঘ্রই ময়লাগুলো অপসারণ করা হবে। এদিকে মেহেরপুর ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুল আশরাফ রাজিব বলেন, মেহেরপুর পশুর হাট যেটি আছে সেটি শহরের ৯ নম্বর ওয়ার্ডে প্রায় ৩০ বিঘা জমির উপর অবস্থিত। এখানে সপ্তাহে মঙ্গল ও শুক্রবার দুটি হাট বসে। এই হাটে বিভিন্ন স্থান থেকে ব্যাপারী ও গরুর মালিকরা গুরু কেনা-বেঁচার জন্য নিয়ে আসে। 

হাটটিতে শহরের বিভিন্ন স্থান থেকে নিয়ে এসে ময়লা-আর্বজনা ছড়িয়ে ছিটিয়ে রাখত। হাট মালিকদের কাছ থেকে পৌর মেয়র বরাবর অভিযোগ আসলে আমরা দ্রুত মেশীনের মাধ্যমে ময়লা-আর্বজনা গুছিয়ে হাটের একপাশে স্তুপ আকারে রাখা হয়েছে। খুব শিঘ্রই পৌরসভার যে ডাম্পিং ব্যবস্থা রয়েছে মেয়র মহোদয়ের নির্দেশে সেখানে ময়লা গুলো অপাসারণ করে ডাম্পিং এ স্থানান্তর করব এবং সুন্দর পরিবেশে পশু হাট মেহেরপুর বাসীকে উপহার দেব। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত