মেহেরপুরে গত ১৫ দিনে করোনায় আক্রান্ত ২৬০ জন

  ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুরঃ

প্রকাশ: ১৬ জুন ২০২১, ১৬:০৭ |  আপডেট  : ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৩:০৮

মেহেরপুরে গত ১৫ দিনে করোনা ভাইরাস (কভিড-১৯) এ আক্রন্ত হয়েছে ২৬০ জন। ১লা জুন থেকে ১৫ই জুন পর্যন্ত সর্বমোট করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের প্রাপ্ত রিপোর্ট ৮৯১ জনের মধ্যে ২৬০ জনের করোনা ভাইরাস পজেটিভ আসে। এর মধ্যে মেহেরপুর জেলায় সদরে ৭৬ জন, গাংনীতে ১১১ জন, মুজিবনগরে ৬৮ জন ও মেহেরপুর থেকে পরীক্ষা করা দামুড়হুদা এবং চুয়াডাঙ্গার ৫ জন করোনা ভাইরাসে আক্রন্ত হয়েছে। 

এবিষয়ে মেহেরপুর জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ নাসির উদ্দিন জানান, মেহেরপুর জেলা থেকে গত ১লা ফেব্রুয়ারী ২০২০ থেকে ১৫ই জুন ২০২১ পর্যন্ত সর্বমোট করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করা হয়েছে ৭৯৯৮ জনের, নমুনার রিপোর্ট এসেছে ৭৭৩০ জনের তার মধ্যে আক্রান্তর সংখ্যা ১২৯১ জন। এদের মধ্যে সর্বমোট পুরুষ আক্রান্ত ৮১৫ জন ও নারী আক্রান্তর সংখ্যা ৪৭৬ জন। এ পর্যন্ত সর্বমোট মৃত্যুর সংখ্যা ২৮ জন (সদর ১১, গাংনী ১১ ও মুজিবনগর ৬)। সর্বমোট সুস্থ্য হয়েছে ৯৪৭ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ২১৭ জন। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ২৫ জন। 

উল্লেখ্য মেহেরপুরে করোনা ভাইরাস দিনে দিনে বেড়ে যাওয়ায় ১৪ দিনের জন্য গত ১৫ জুন থেকে মেহেরপুর জেলার তিনটি গ্রাম গাংনী উপজেলার তেঁতুলবাড়ীয়া, হিন্দা ও মুজিবনগর উপজেলার আনন্দবাস গ্রামকে লক ডাউনসহ মেহেরপুর জেলাকে কঠোর বিধিনিষেধ জারি করেছে মেহেরপুর জেলা প্রশাসক ডাঃ মোহাম্মদ মুনসুর আলম খান। এছাড়াও মেহেরপুর থেকে রাজশাহীগামী বিআরটিসি বাস বন্ধ রাখা হয়েছে এবং সীমান্তবর্তী গ্রাম গুলোতে কঠোর নজরদারি রাখা হয়েছে বলে জানান জেলা প্রশাসক। 

এদিকে মেহেরপুর জেলা পুলিশ ও জেলা প্রশাসনের একাধিক টিম বিধিনিষেধ কার্যকর করতে মাঠে কাজ করছে বলে জানান পুলিশ সুপার এস এম মুরাদ আলি। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত