মৃত্যুহীন দিনের পর করোনায় মৃত্যু এক, শনাক্ত ২৬৯

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২১, ১৭:৫৭ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ০৩:৩৬

আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় একজনের মৃত্যু হয়েছে। করোনায় মৃত্যুহীন একটি দিন পার হওয়ার পর আজ একজনের মৃত্যুর খবর পাওয়া গেল। আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ২৬৯ জনের। গতকাল করোনা শনাক্ত হয়েছিল ২৬২ জনের। 

গত ২৪ ঘণ্টায় করোনায় যাঁর মৃত্যু হয়েছে, তিনি নারী। তিনি চট্টগ্রাম বিভাগের বাসিন্দা ছিলেন। দেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয়েছিল গত বছরের ৮ মার্চ। এ ভাইরাসে দেশে প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। এরপর কোনো দিন দু-একজনের, আবার কোনো কোনো দিন কারও মৃত্যু হয়নি পরের দুই সপ্তাহে।

এর পর থেকে করোনায় সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। গত ২০ নভেম্বর কারও মৃত্যু হয়নি। এরপর গতকাল ছিল মৃত্যুহীন একটি দিন। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চলতি বছরের মাঝামাঝিতে। দেশে করোনার ডেলটা ধরনের দাপটের মধ্যে গত আগস্টের দুদিন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু সর্বোচ্চ ২৬৪ জনে পৌঁছায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২০ হাজার ৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১ দশমিক ৩৪। আগের দিন এ হার ছিল ১ দশমিক ২২।

গত বছরের মার্চে দেশে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এর পর থেকে এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭৮ হাজার ৮১৯। তাঁদের মধ্যে মারা গেছেন ২৮ হাজার ১৭ জন, সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৩ হাজার ৭৪০ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৪৯ জন সুস্থ হয়েছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত