মাস্ক পরাসহ ১০ শর্তে খুলনায় বিএনপিকে সমাবেশের অনুমতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১২:২১ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০৫:১৯

খুলনা বিভাগীয় রোডমার্চের পর জিয়া হল চত্বরে (শিববাড়ি মোড়) বিএনপিকে সমাবেশ করার অনুমতি দিয়েছে খুলনা সিটি করপোরেশন (কেসিসি)। তবে সঙ্গে ১০টি শর্ত জুড়ে দিয়েছে। রবিবার (২৪ সেপ্টেম্বর) কেসিসির অ্যাস্টেট অফিসার স্বাক্ষরিত এ অনুমতিপত্র দেওয়া হয়।

শর্তগুলো হলো-

# রাস্তা/চত্বর ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই খুলনা মেট্রোপলিটন পুলিশের অনুমতি গ্রহণ করতে হবে। কেএমপি অনুমতি না দিলে সিটি করপোরেশনের এই অনুমতি বাতিল বলে গণ্য হবে।

# অনুমোদিত রাস্তা ও রাস্তার মাঝে অবস্থিত ডিভাইডার বা বিউটিফিকেশন কোনরূপ বিনষ্ট/খোঁড়াখুঁড়ি করা যাবে না। এ জাতীয় কোনরূপ ক্ষতি হলে তার ক্ষতিপূরণ দিতে হবে।

# জন উপদ্রব সৃষ্টি এবং জনসাধারণসহ যান চলাচলে বিঘ্ন ঘটে এমন কোনও কর্মকাণ্ড করা যাবে না।

# অনুমোদিত স্থানে আইন বিরোধী, অশালীন ও অশোভন কোনও কর্মকাণ্ড করা যাবে না।

# সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে এবং শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে।

# বাংলাদেশ সরকারের স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে অনুষ্ঠান পরিচালনা করতে হবে। কোনও অবস্থাতেই জনসমাগমের কারণে সরকারের স্বাস্থ্য সুরক্ষা বিধি যাতে উপেক্ষিত না হয় সে বিষয়ে সতর্ক থাকতে হবে।

# নিজ উদ্যোগে নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

# কারও ধর্মানুভূতিতে আঘাত লাগে এমন কাজ থেকে বিরত থাকতে হবে।

# অনুমতিপ্রাপ্ত স্থানের পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করতে হবে।

# অনুমোদিত স্থানে সরকার বা করপোরেশন বা জনস্বার্থের প্রয়োজনে প্রদত্ত অনুমতি বাতিলের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে, এতে কোনও আপত্তি গ্রহণযোগ্য হবে না।

বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব মিজানুর রহমান মিল্টন বলেন, জায়গার মালিক হিসেবে কেসিসি সমাবেশের অনুমতি দিয়েছে। আমরা নিয়ম অনুযায়ী মেট্রোপলিটন পুলিশকে বিষয়টি লিখিতভাবে জানিয়েছি। জিয়া হল চত্বরে সমাবেশের সব ধরনের আয়োজন চলছে।

তিনি আরও বলেন, মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ঝিনাইদহ থেকে শুরু হয়ে মাগুরা-যশোর-নওয়াপাড়া-ফুলতলার ১৬০ কিলোমিটার রাস্তা অতিক্রম করে খুলনার জিয়া হল চত্বরে সমাবেশ হবে। সমাবেশে বিভাগের পাঁচ লাখ মানুষের জমায়েত হবে বলে আশা করা হচ্ছে।

এদিকে, রোডমার্চকে ঘিরে বিএনপির ও অঙ্গ দলের নেতাকর্মীরা দিনরাত কাজ করে যাচ্ছেন। প্রস্তুতি সভা, পোস্টার সাঁটানো ও প্রচারপত্র বিতরণের কাজ চলছে।

এদিকে এই নিয়ে সোমবার দুপুর ১২টায় প্রেস ব্রিফিং করবে বিএনপি। কে ডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে উপস্থিত থাকবেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুলসহ জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। যথাসময়ে খুলনায় কর্মরত সাংবাদিকদের উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব মানিরুল হাসান বাপ্পি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত