মাদারীপুরে কলেজ শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ

  শফিক স্বপন , মাদারীপুর

প্রকাশ: ১০ আগস্ট ২০২১, ২০:১০ |  আপডেট  : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২৭

মাদারীপুর জেলার ডাসার উপজেলা একটি অন্যতম প্রতিষ্ঠান হল শহীদ স্মৃতি মহাবিদ্যালয়। যার খ্যাতি অনেক পুরনো হলেও  বর্তমানে সেই প্রতিষ্ঠানের শিক্ষকের খারাপ আচার-আচরণ ও কান্ড ভেসে আসছে।নানান গুঞ্জন সৃষ্টি হয়েছে ওই শিক্ষককে নিয়ে শিক্ষার্থীদের মাঝে।বিভিন্ন জেলা থেকে পড়তে আসা শিক্ষার্থীরা যেখানে শিখবে জ্ঞানের আলো সেখানে হচ্ছে তারা যৌননীপিড়নের শিকার।যৌন হয়রানি দেশে এখন নিত্যদিনের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। সব থেকে পীড়াদায়ক শিক্ষক কর্তৃক ছাত্রীকে যৌননিপীড়ন। এ ধরনের ঘটনা দিন দিন বেড়েই চলেছে।

সম্প্রতি একজন শিক্ষক ও কয়েকজন ছাত্রীকে মেসেঞ্জারে কথপোকথন তা আবার সামাজিক যোগাযোগে ভাইরাল হয়েছে। আর ঐ শিক্ষকের নাম শ্রীবাস হিরা।তিনি শশিকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ে অর্থনীতি বিভাগে প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন। শিক্ষকের ঘরে সুন্দরী বৌ আর একটি বাচ্চা আছে। তিনি প্রতিনিয়ত দূর থেকে আগত ছাত্রীদের মেসেঞ্জারে খারাপ কথপোকথন করে এবং তাদের মেসেঞ্জারে কল দিয়ে খারাপ কাজের প্রস্তাব দিয়ে চলছে।কিন্তু ওই কলেজের শিক্ষক শ্রীবাস হীরা প্রভাবশীল হওয়ায় কোন শিক্ষার্থীরা ভয়ে মুখ খুলছে না।এ ব্যাপারে সৌম্যদীপ পান্ডে বলেন,শ্রীবাস হীরা স্যার আমার বোনকে দীর্ঘদিন ধরে ফেসবুক মেসেঞ্জারে আজেবাজে ম্যাসেজ পাঠায়। আর তা আমার বোন নিষেধ করলে সে আরো বেশি আজেবাজে ম্যাসেজ পাঠায় কল দিয়ে বিরক্ত করে।আর এ বিষয়টি অধ্যক্ষকে জানালে সর্বপরি সে কোন ব্যবস্হা নেন নি। 

সর্ব শেষে আমর কোন উপায় না পেয়ে মাদারীপুর জেলার ডাসার উপজেলাধীন থানায় ০৯-০৮-২১ইং সাধারণ ডাইরি করি।যাহার নং ৩১৩.অনেক শিক্ষার্থীরা আছে নাম প্রকাশ করতে অনিচ্ছুক  তারা বলেন, আমাদের মেসেঞ্জারে আজেবাজে কথা বলছে এবং আমরা তাকে এ সকল কথার প্রতিবাদ করলে সে আমাদের উল্টা আরো হুমকি দিয়ে চলছে আমরা তার ভয়ে মুখ খুলতে পারছিনা। এর বিচার চাই। এর মত শিক্ষক যদি কলেজে থাকে তাহলে আমরা হাজারো দূর-দূরান্ত থেকে শিক্ষার্থীরা আসা অনেক বিপদে পড়ে যাবে। 

স্থানীয় কিছু লোক বলে, আমরা ছাত্রীকে যৌন হয়রানির কথা শুনেছি এবং তা ফেসবুকে দেখেছি। এরমতো শিক্ষক  কলেজে থাকে তাহলে আমাদের ছেলেমেয়েরা এর কাছ থেকে ভালো কিছু শিখতে পারবে না। অভিযুক্ত শিক্ষক শ্রীবাস হীরাকে একাধিকবার তার মুঠোফোনে কল দিলে তাকে পাওয়া যায়নি।এ বিষয়ে শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ বলেন,আমাদের কাছে অভিযোগ আসলে আমরা অবশ্যই বিষয়টি খতিয়ে তার ব্যবস্হা নিবো।

এ ব্যাপারে ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ হাসানুজ্জামান হাসান বলেন, সাধারণ ডায়েরি করা হয়েছে আমরা অবশ্য তার আইনগত ব্যবস্থা নিবো।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত