মহারাষ্ট্রে গ্লাভস তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ৬

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২৩, ১১:৩৩ |  আপডেট  : ১৪ মে ২০২৪, ২৩:২৭

মহারাষ্ট্রে গ্লাভস তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় রবিবার ভোরে গ্লাভস তৈরির ওই কারখানায় আগুন লাগে। সেখানে আটকা পড়ে ৬ শ্রমিকের মৃত্যু হয়েছে। পরে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে। 

মহারাষ্ট্রের ছত্রপতি সম্ভজিনগরের হ্যান্ড গ্লাভস কারখানায় রবিবার ভোররাতে আগুন লাগে। সেসময় ১০ থেকে ১২ জন শ্রমিক কারখানায় ঘুমিয়ে ছিলেন। ছয় জন শ্রমিক  আর বের হওয়ার সুযোগ পাননি। কয়েকজনকে বাইরে বের করে আনা হয়েছে। তাদের আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয় যাদের মধ্যে কারও অবস্থা আশঙ্কাজনক।

দমকলের চেষ্টায় রবিবার সকালের আগেই আগুন নিয়ন্ত্রণে আসে। কারখানার কর্মীরা জানিয়েছেন, রাতে কারখানায় কাজ বন্ধ ছিল। তারা কারখানার ভিতরে ঘুমোচ্ছিলেন। রাত ২টা ১৫ নাগাদ আগুন লাগে এবং দ্রুত তা ছড়িয়ে পড়ে। তবে কী ভাবে আগুন লাগল, তা স্পষ্ট নয়। স্থানীয়েরা জানিয়েছেন, জ্বলন্ত কারখানার ভিতরে অন্তত ১০ থেকে ১২ জন শ্রমিক আটকে পড়েছিলেন। দমকল কর্মীরা তাদের উদ্ধার করেন।

সংবাদ সংস্থা এএনআইকে এক দমকল কর্মকর্তা বলেছেন, রাত ২টো ১৫ মিনিট নাগাদ আমাদের কাছে একটি ফোন আসে। ঘটনাস্থলে পৌঁছে আমরা দেখি, গোটা কারখানা দাউ দাউ করে জ্বলছে। আমাদের কর্মীরা সেখান থেকে ছয় জনের মরদেহ উদ্ধার করেছেন। 

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত