মন দিয়ে বিশ্ববিদ্যালয়ের ক্লাস করার পুরস্কার, মালকিনের সঙ্গে গ্রাজুয়েট হল বিড়ালও!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ জুন ২০২২, ২০:১৬ |  আপডেট  : ২১ মার্চ ২০২৪, ১১:৪৭

সুসিই সম্ভবত এই দুনিয়ার একমাত্র ‘স্নাতক’ বিড়াল । বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানেও হাজির ছিল সে। অন্য পড়ুয়াদের মতোই নিয়ম মতো কালো গাউন আর চৌকো টুপি ছিল মাথায়। সকলের সঙ্গে গম্ভীর মুখে ছবিও তুলেছে সে। এবার সকলেই প্রশ্ন তুলবেন, এটা কী করে সম্ভব? বিড়াল কীভাবে স্নাতক হয়?

তাহলে বলতে হবে তরুণী ফ্রান্সেসকা বোরদিয়েরের কথা। যার পোস্টের পরেই শোরগোল পড়ে গিয়েছে নেটদুনিয়ায়। কারণ আমেরিকার অস্টিনের বাসিন্দা ফ্রান্সেসকার পুষ্যি বিড়ালের নামই হল সুসি। কিন্তু সুসি কীভাবে স্নাতক হল? আসলে সম্প্রতি টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হয়েছেন ফ্রান্সেসকা। কোভিডের পর থেকে গোটা পৃথিবীর মতোই টেক্সাস বিশ্ববিদ্যালয়েও মূলত অনলাইনে ক্লাস হয়। ফ্রান্সেসকার দাবি, এই প্রত্যেকটি অনলাইন ক্লাসে উপস্থিত ছিল সুসি। তার মালিকের সঙ্গে। কখনও একটিও ক্লাস কামাই করেনি সে। তরুণীর দাবি, অনেক ক্ষেত্রেই পোষ্যটি ছিল তাঁর চেয়েও বেশি মনোযোগী পড়ুয়া! অন্তত তার হাবভাব দেখে তেমনটাই মনে হত।

ফ্রান্সেসকা জানিয়েছেন, তিনি যে ক’টি জুম ক্লাসে অংশ নিয়েছেন সবকটিতেই উপস্থিত ছিল সুসি। তাঁর কথায় “আমরা দু’জনই টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হয়েছি।” সুসির কাণ্ড জেনে মুগ্ধ বিড়ালপ্রেমীরা। ফ্রান্সেসকার পোস্ট দেখে পোষ্য ও মালিক দু’জনকেই অভিনন্দন জানিয়েছে নেটিজেনরা। একজনের মন্তব্য, অপূর্ব ঘটনা। এই সংবাদ জেনে আমার দিনটা সুন্দর হয়ে গেল।

প্রসঙ্গত, বেড়াল-কুকুরের মতো পোষ্য ও তাদের মালিকের অদ্ভূত কীর্তি মাঝমাঝেই ভাইরাল হয়ে নেটদুনিয়ায়। যেমন ক’দিন আগেই প্লে-বয় ম্যাগাজিনের মডেল নিজের পোষ্যের সারা শরীর রাঙিয়ে দিয়েছিলেন কমলা রঙে। তাও আবার পাঁচ লক্ষ টাকা খরচ করে। যা নিয়ে প্রবল বিতর্ক দানা বাধে। পোষ্যের নতুন লুকের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে মডেল লেখেন, “আমার এই ছোট্ট পাইলট।” এই কাজ পছন্দ হয়নি অধিকাংশ পশুপ্রেমীর। সকলেরই বক্তব্য, অবলা পশুর মতামত প্রকাশের সুযোগ নেই। তাই যা খুশি তাই করেছেন মডেল।    

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত