ভোলায় আগুনে পুড়ল তুলার গোডাউন: নিহত ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৪ এপ্রিল ২০২৩, ১১:৫০ |  আপডেট  : ৬ মে ২০২৪, ১৮:৩৫

ভোলা সদর উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে একটি তুলার গোডাউন পুড়ে ছাই হয়ে গেছে। আগুন নেভাতে গিয়ে হার্ট অ্যাটাক করে মো. ইব্রাহীম (৪০) নামে একজনের মৃত্যু হয়েছে। 

সোমবার (৩ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে ওই এলকার রাঢ়ী বাড়ির উত্তর পাশে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এছাড়াও আগুন নেভাতে গিয়ে আরও তিন জন আহত হয়েছেন। তুলার গোডাউনটির মালিক ওই এলাকার বারেক কলনীর মো. আলী হোসেন। মৃত ইব্রাহীম উপজলার বাপ্তা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের জামিরালতা গ্রামের রাঢ়ী বাড়ির আব্দুল বারেক মিয়ার ছেলে। 

প্রত্যক্ষদর্শী স্থানীয় বজলুর রহমান জানান, রাতে এলাকার লোকজন তারাবির নামাজে ছিলেন। হঠাৎ খবর আসে রফিক মিয়ার তুলার গোডাউনে আগুন লেগেছে। মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসকে খবর দিয়ে সবাই মিলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হয়। পরে ফায়ার সার্ভিস এসে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, আগুনের তীব্রতা দেখে স্থানীয় রাঢ়ী বাড়ির ইব্রাহিমও সকলের সঙ্গে পানি দিয়ে আগুন নেভানোর কাজ করছিলেন। পরে হঠাৎ ইব্রাহিম সেখানে অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত ভোলা সদর হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

ভোলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. সুমন জানান, স্থানীয়দের কাছ থেকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট এসে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে পুরোপুরি আগুন নেভাতে রাত ১টা বেজে যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। তুলার গোডাউনের সাথে পার্শ্ববর্তী একটি ঘরও পুড়ে গেছে। 

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শাহিন ফকির এ তথ্য নিশ্চিত করে জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আগুন নেভাতে গিয়ে হার্ট অ্যাটাকে একজন নিহত এবং তিনজন আহত হয়েছেন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত