ব্রাজিলে দুই স্কুলে গোলাগুলিতে প্রাণ ঝরল তিনজনের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২২, ১০:২৩ |  আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ১৬:৪৫

ব্রাজিলের দক্ষিণপূর্ব অঞ্চলে দুটি স্কুলে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে তিনজন নিহত হয়েছে। নিহত তিনজনের মধ্যে একজন কিশোরী রয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ১১ জন। ব্রাজিল কর্তৃপক্ষ গুলাগুলির বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছে। খবর এনডিটিভি। 

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে শুক্রবার (২৫ নভেম্বর) সকালে এসপিরিটো সান্তো রাজ্যের আরাক্রুজ শহরে একটি স্কুলে ওই বন্দুকধারী প্রবেশ করে একদল শিক্ষককে লক্ষ্য করে ওপেন ফায়ার শুরু করে। এতে দুজন নারী নিহত সহ ৯ জন আহত হয়েছে।  

এরপর ওই বন্দুকধারী আরও একটি স্কুলে হামলা চালায়। সেখানে এক কিশোরী নিহত সহ দুইজন আহত হয়। মেয়র লুইস কার্লোস কুতিনহো রেডিও নেটওয়ার্ক সিবিএনকে এ কথা বলেন। রাজ্যের গভর্নর রেনাতো কাসাগ্রান্ডে বলেন, কর্তৃপক্ষ সন্দেহভাজন বন্দুকধারীকে শনাক্তের পর গ্রেপ্তার করেছে।

এক টুইটা বার্তায় গভর্নর লিখেন, আমরা তদন্ত অব্যাহত রেখেছি। দ্রুতই এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। ব্রাজিলে স্কুলে হামলা খুবই দুর্লভ একটি বিষয়। কিন্তু সাম্প্রতিক বছরগুলোকে এ হার বেড়েছে।

২০১১ সালে ব্রাজিলে স্কুলে হামলায় ১২ জন শিশু প্রাণ হারায়। ওই সময়ে একজন ব্যক্তি রিও ডি জেনেরিওতে প্রাথমিক স্কুলে গুলি চালানোর পর নিজেও আত্মহত্যা করে মারা যায়। 

ব্রাজিলের নব-নির্বাচিত প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা সর্বশেষ গোলাগুলিকে “অযৌক্তিক ট্র্যাজেডি” বলে মন্তব্য করেছেন। টুইট বার্তায় তিনি এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত