বেইলি রোডের নবাবী ভোজ সিলগালা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ মার্চ ২০২৪, ১৩:১৬ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ১৬:৫৪

মঙ্গলবার বেইলি রোডের নবাবী ভোজ রেস্তোরাঁয় ঝটিকা অভিযান পরিচালনা করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযান শেষে রেস্তোরাঁটি সিলগালা করা হয়।

মঙ্গলবার (৫ মার্চ) বেলা ১১টার পর এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন হাওলাদার।

অভিযানের শুরুতে রেস্টুরেন্টটি বন্ধ পাওয়া যায়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষ একটি নোটিশে জানায়, গ্রাহকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সাম্প্রতিক সময়ে সংগঠিত ভয়াবহ দুর্ঘটনা আমলে নিয়ে যথাযথভাবে জরুরিভিত্তিতে সঠিকভাবে সংস্কারের কাজ চালু থাকায় সাময়িক সময়ের জন্য রেস্টুরেন্ট বন্ধ থাকিবে। এজন্য সবার নিকট আমরা দুঃখিত। এরপর বন্ধ রেস্টুরেন্টটি সাময়িক সময়ের জন্য সিলগালা করে দেয় রাজউক। 

এ ছাড়া খিলগাওঁয়ের পাস্তা ক্লাবেও অভিযান চালায় মোবাইল কোর্ট। এর আগে সোমবার রাজধানীর বিভিন্ন রেস্টুরেন্টে চলমান অভিযানে ডিএমপি অধ্যাদেশে গ্রেপ্তার দেখিয়ে ৪৪৪ জনকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। শুনানি শেষে জরিমানার টাকা দেওয়ার শর্তে তাদের হাজতখানা থেকে মুক্তি দেওয়া হয়। তাদের সর্বনিম্ন ১০০ টাকা থেকে সর্বোচ্চ ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

গত বৃহস্পতিবার রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজে ভয়াবহ আগুনে ৪৬ জন নিহত হন। ফায়ার সার্ভিস জানায়, পুরো ভবনে অসংখ্য গ্যাস সিলিন্ডার মজুত ছিল। এমনকি সিঁড়িতেও মজুত ছিল সিলিন্ডার। ফলে ভবনটিতে আগুন লাগার সঙ্গে সঙ্গে তা দাউ দাউ করে জ্বলে ওঠে। ভবনটিতে কাচ্চি ভাই, পিৎজা ইন, স্ট্রিট ওভেন, খানাসসহ বেশ কয়েকটি রেস্টুরেন্ট ছিল। এ ছাড়া ইলিয়েন, ক্লোজেস্ট ক্লাউডসহ বেশকিছু জনপ্রিয় পোশাকের দোকানও ছিল। 

এ ঘটনার পর রাজধানীতে যত্রতত্র গড়ে ওঠা রেস্টুরেন্টের বিরুদ্ধে অভিযানে নামে পুলিশ, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ও সিটি করপোরেশন। চলমান এ অভিযানে রেস্টুরেন্টে অগ্নিনির্বাপক যন্ত্র না থাকা, ফুটপাতে গ্যাসের সিলিন্ডার ও রান্নার চুলা রাখাসহ নানা অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এই ৪৪৪ জনকে গ্রেপ্তার করা হয়।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত