বুশরা বিবিকে জেলে বিষ প্রয়োগের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩ এপ্রিল ২০২৪, ১৫:০৩ |  আপডেট  : ৩ মে ২০২৪, ১২:২৬

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, কারাগারে থাকা তাঁর স্ত্রী বুশরা বিবির শরীরে বিষপ্রয়োগ করা হয়েছে।

ইমরান নিজে এখন রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দী আছেন। গতকাল মঙ্গলবার আদালতে শুনানির সময় একথা বলেন ইমরান।

অন্যদিকে বুশরা বিবি এখন রাজধানী ইসলামাবাদে ইমরান খানের বানি গালার বাড়িতে বন্দী আছেন। ওই বাড়িকেই সাব–জেল ঘোষণা করেছে পাকিস্তানের প্রশাসন।

পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরানের দাবি, সাব–জেলে বুশরাকে বিষপ্রয়োগ করা হয়েছে।

গতকাল ইমরান আদিয়ালা কারাগারে বসা আদালতের শুনানিতে অংশ নেন। এ সময় ইমরান বিচারকের উদ্দেশ্যে বলেন, বুশরা বিবির ত্বক ও জিহ্বায় বিষপ্রয়োগের স্পষ্ট চিহ্ন রয়েছে।

এ সময় ইমরান আদালতের কাছে তাঁর কারাবন্দী স্ত্রীকে বিষপ্রয়োগের ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়ার দাবি জানান। সেই সঙ্গে বুশরার প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষার সুযোগ চান।

তবে ইমরানের এ অভিযোগের পরিপ্রেক্ষিতে আদালত কোনো নির্দেশ জারি করেননি। বুশরার স্বাস্থ্য পরীক্ষার আর্জির নিয়ে ইমরানকে লিখিত আবেদন জমা দিতে বলেছেন।

কারাবন্দী বুশরার জীবন ও স্বাস্থ্যের ঝুঁকি নিয়ে গত ফেব্রুয়ারিতে গভীর উদ্বেগ জানায় পিটিআই। দলটির নারী শাখার প্রেসিডেন্ট কানওয়াল শাউজাব জানান, বুশরা চরম স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন। কেননা কারাগারে তাঁকে সন্দেহজনক ও ক্ষতিকারক খাবার সরবরাহ করা হয়েছে।

ওই সময় পিটিআইয়ের আইনজীবী নাঈম হায়দার বলেছিলেন, কারাবন্দী বুশরা খুবই অসুস্থ। তাঁকে ‘খুব মসলাযুক্ত’ খাবার খাওয়ানো হয়েছে। এতে তাঁর মুখের ভেতর আলসার হয়ে গেছে।

এর আগে আদালতে হাজিরা দেওয়ার ফাঁকে সাংবাদিকদের কাছে একই অভিযোগ করেছিলেন বুশরা নিজেও। তিনি বলেছিলনে, শবে মেরাজের সময় কারা কর্তৃপক্ষের দেওয়া খাবার ও পানি খুবই ‘তেতো স্বাদের’ ছিল। তখন তাঁর খাবারে ‘তিন ফোঁটা টয়লেট ক্লিনার’ মেশানো হয়েছিল।

২০১৮ সালে ইমরান খানের সঙ্গে বুশরার বিয়ে হয়। বিয়ের আয়োজন ছিল বেশ সাদাসিধে, ঘরোয়া। গুঞ্জন রয়েছে, তেরো শতকে নির্মিত একটি সুফি দরগায় ইমরানের সঙ্গে পাঁচ সন্তানের জননী বুশরার প্রথম সাক্ষাৎ হয়। তখন বুশরা প্রথম স্বামীর সংসার করছিলেন।

বুশরার বয়স এখন ৪০-এর কোঠায়। তিনি সব সময় নিজেকে নেকাবে ঢেকে রাখেন।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত