বিচারিক কার্যক্রম শুরু করলেন নতুন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৮ অক্টোবর ২০২৩, ১০:৩৬ |  আপডেট  : ১ মে ২০২৪, ১৬:৪৫

 অবকাশ, সরকারি ও সাপ্তাহিক ছুটি শেষে ৩৫ দিন পর সুপ্রিম কোর্টের নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হয়েছে আজ রোববার (৮ অক্টোবর)। সম্প্রতি শপথগ্রহণ সম্পন্ন হলেও আজই প্রথমদিনের মতো বিচারিক কার্যক্রম শুরু করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

এদিন নতুন প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে অ্যাটর্নি জেনারেল কার্যালয় ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান আজ আপিল বিভাগে বিচারিক কার্যক্রম শুরু করেন। গত ২৬ সেপ্টেম্বর দেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে শপথ গ্রহণ করেন তিনি।

লম্বা ছুটির পর আজ রোববার আইনজীবী ও বিচারপ্রার্থীদের পদচারণায় মুখরিত সর্বোচ্চ আদালত। গত ৩ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত অবকাশ, সরকারি ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে সুপ্রিম কোর্টের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ ছিল।

এ সময়ে জরুরি মামলা-সংক্রান্ত বিষয়াদি নিষ্পত্তি এবং বিচারিক কার্যক্রম পরিচালনা করতে হাইকোর্ট বিভাগে সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে দেওয়া অবকাশকালীন বেঞ্চে বিচারিক কার্যক্রম পরিচালিত হয়। আপিল বিভাগে জরুরি বিষয়াদি শুনানির জন্য চেম্বার কোর্টে বিচারিক কার্যক্রমে পরিচালিত হয়।

প্রসঙ্গত, গত ১২ সেপ্টেম্বর বাংলাদেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে ওবায়দুল হাসানকে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এদিকে ২৩তম বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর মেয়াদ শেষ হয় ২৫ সেপ্টেম্বর।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত