বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ভারতীয় নাগরিক নিহত,আহত ৫

  হেদায়েত হোসাইন,বাগেরহাট

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ১১:৪৪ |  আপডেট  : ৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৩

বাগেরহাটের ফকিরহাটে বাসের ধাক্কায় শ্রীধর গাঙ্গুলী (৪৫) নামের এক যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও পাঁচজন যাত্রী। শনিবার (১৩ জুলাই) সকালে খুলনা-ঢাকা মহাসড়কের বাগেরহাটের ফকিরহাট উপজেলার ফলতিতা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত শ্রীধর গাঙ্গুলী গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার দেবগ্রামের গিন গাঙ্গুলী ছেলে। তিনি ভারতীয় নাগরিক বলে পুলিশ সূত্রে জানা যায়। আহতদের মধ্যে গুরুতর আহত অবস্থায় মনোয়ার বেগম (৪৫) নামের এক নারীকে উদ্ধার করে ফকিরহাট হাসপাতালে ভর্তি করা হয়েছে। মোল্লাহাট হাইওয়ে পুলিশ ক্যাম্পের (ওসি) অফিসার্স ইনচার্জ শেখ নুরুজ্জামান চানু বলেন, সকাল পৌনে ৭টার দিকে রাজিব নামের একটি যাত্রীবাহী বাস ঘটনাস্থলে যাত্রী নামাচ্ছিল। এ সময়ে বিপরীত দিক থেকে ছেড়ে আসা ঢাকাগামী দ্রুতগতির দোলা নামের আরেকটি বাস এটিকে সজোরে ধাক্কা দিলে বাসের ৬ যাত্রী গুরুতর আহত হন। তাদের মধ্যে হাসপাতালে নেওয়ার পথে শ্রীধর গাঙ্গুলী নামের এক যাত্রী নিহত হন। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি জানান, দূর্ঘটনার পর ঘাতক বাসটির চালক ও হেলপার পালিয়ে গেছে। দুর্ঘটনা কবলিত বাস দুটিকে মোল্লাহাট হাইওয়ে থানা পুলিশ হেফাজতে নিয়েছে বলে জানান ওসি। বাগেরহাটে তামার তারসহ চোর চক্রের ৪ সদস্য আটক বাগেরহাটের রামপালে অবস্থিত বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ কোম্পানি পাওয়ার পান্টের তামার তারসহ চোর চক্রের চার সদস্যকে আটক করেছে রামপাল থানা পুলিশ। আটককৃতরা হলেন- বাগেরহাট সদর উপজেলার ভট্টকনকপুর এলাকার মৃত আবু সাঈদ খানের ছেলে মোঃ জব্বার খান(৪০), ফকিরহাট উপজেলার টাউন নওয়াপাড়া এলাকার মৃত মফিজ উদ্দিন শেখের ছেলে মিঠু শেখ (৩৫), রামপাল উপজেলার বর্ণি এলাকার মৃত কেরামত আলী শেখের ছেলে মোঃ রাজু শেখ (৪০) ও ফকিরহাট উপজেলার ভবনা এলাকার আঃ রশিদ শেখের ছেলে আঃ রহমান শেখ (৩০)। বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে আটক আসামিদের একটি মামলা রজু পূর্বক আদালতের মাধ্যমে বাগেরহাট জেলা কারাগারে পাঠানো হয়েছে। আটক ও কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন রামপাল থানার অফিসার ইনচার্জ (ওসি) সোমেন দাস। 

রামপাল থানা সূত্রে জানা যায়, বুধবার রাতে থানা পুলিশ গোপন সূত্রে খবর পায় উপজেলার কাপাশডাংগা এলাকায় তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে তার চুরি করে এনে, পাচারের জন্য অপেক্ষা করছে একটি চোর চক্র। এ খবর পেয়ে থানা পুলিশের একটি চৌকস দল ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহায়তায় সোহানুর রহমানের বসত বাড়ির সামনে কালভার্টের উপরে অভিযান পরিচালনা করে ওই চারজনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ছোট বড় বিভিন্ন সাইজের কভারযুক্ত ৪৮০(চারশত আশি) কেজি তামার তার যার মূল্য ৫ লক্ষ ৭৬ হাজার টাকা, তার চুরির কাজে ব্যবহৃত দুইটি ব্যাটারি চালিত ভ্যান গাড়িসহ তাদের আটক করে। ওসি সোমেন দাস আরো জানান, চক্রটি দীর্ঘদিন তাপবিদ্যুৎ কেন্দ্র এলাকা থেকে তার চুরি করে পাচার করে। গতরাতে অভিযান চালিয়ে চক্রের চার সদস্যকে আটক করা হয়েছে।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত