বাংলাবান্ধাস্থল বন্দরে  আবারও কর্মচঞ্চল 

  পঞ্চগড় প্রতিনিধি 

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৪, ১৭:০৩ |  আপডেট  : ২৩ মে ২০২৪, ১১:৪৭

পবিত্র ঈদ উল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে আট দিনের ছুটি শেষে আবারও কর্মচঞ্চল হয়ে উঠেছে দেশের একমাত্র চতুর্দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর। সোমবার (১৫ এপিল) সকাল থেকে বন্দরটিতে ভারত, নেপাল ও ভুটান থেকে পণ্য আমদানি রপ্তানি শুরু হয়।

বন্দর সূত্র জানায়, গত ৮ এপ্রিল সকাল থেকে টানা আট দিনের বন্ধ ছিল বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি রপ্তানি। স্থলবন্দরের আমদানি রপ্তানিকারক গ্রুপের সাথে ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার ইম্পোর্টার এন্ড অয়েলফেয়ার এসোসিয়েশনের নেতৃবৃন্দের আলোচনার মাধ্যমে যৌথভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা মিলন বলেন, উভয় দেশের ব্যবসায়ীসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের আলোচনার মাধ্যমে ঈদ উল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে আট দিন বন্ধ ছিল স্থলবন্দরের কার্যক্রম।

বাংলাবান্ধা স্থলবন্দরের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ বলেন, দেশের একমাত্র চতুদের্শীয় স্থলবন্দর দিয়ে বাংলাদেশের সাথে ভারত, ভুটান, নেপাল এর বিভিন্ন প্রকার পন্য আমদানি-রপ্তানি হয়। ঈদ ও বাংলা নববর্ষের ছুটি শেষে সোমবার সকাল থেকে আবারও আমদানি রপ্তানি শুরু হয়েছে।
 
স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট (আইপিসি) এর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমৃত অধিকারী বলেন, ঈদ এবং নববর্ষ উপলক্ষ্যে স্থলবন্দরের আমদানি-রপ্তানি বন্ধ ছিল। তবে এই সময়ে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশ-ভারত ভ্রমনকারীদের যাতায়াত কার্যক্রম স্বাভাবিক ছিল।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত