বঙ্গবন্ধু হত্যার প্রকৃত ধারণার জন্য জাতীয় তদন্ত কমিশন দরকার: ইনু

  বাগেরহাট প্রতিবেদক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২১, ১৯:৩০ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ১১:৫৭

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাতীয় সমাজতানিন্ত্রক দল  এর সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন,  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের সঙ্গে জড়িত ষড়যন্ত্রকারী, পরিকল্পনাকারী, পৃষ্ঠপোষক, সমর্থনকারী, সবকিছু মিলিয়ে জাতিকে প্রকৃত একটি ধারণা দিতে গেলে জাতীয় তদন্ত কমিশন করা দরকার বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেছেন, ‘একটি শ্বেতপত্র প্রকাশ করা দরকার। তদন্ত কমিশন ও শ্বেতপত্র জাতিকে সব বিভ্রান্তি থেকে মুক্তি দেবে। এতে খন্ডিত ইতিহাস চর্চার সংকট থেকেও আমাদের বাঁচাবে।’

শুক্রবার ১০ সেপ্টেম্বর দুপুরে বাগেরহাট সার্কিট হাউজ মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন তিনি। তিনি আরো বলেন, তালেবানদের আফগানিস্তান দখলের ঘটনা দেখে দক্ষিন এশিয়ায় বাংলাদেশসহ আরও মুসলিম প্রধান দেশ গুলোতে একটা তালেবানি জোস ফুটে ওঠার লক্ষন দেখা যাচ্ছে। সেই তালেবানি জোস এর প্রভাবে প্রভাবিত হতে সম্প্রতিককালে বিএনপি ও জামায়াতের নেতৃবৃন্দ সরকার উৎখাতের হুমকি-ধামকি দেয়া শুরু করেছে। তিনি বলেন, বিএনপি মুখে নির্বাচন ও গনতন্ত্রের কথা বলেও মূলত তারা বলপ্রয়োগ ও চক্রান্তের মধ্য দিয়ে একটা অবৈধ সরকার প্রতিষ্ঠা করার চেষ্টা করছে। নির্বাচন ও গণতন্ত্র তাদের লক্ষ না, তাদের লক্ষ হচ্ছে যে কোন পন্থায় সরকার উৎখাত করে অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠা করে ¶মতায় যাওয়া।

তিনি আরও বলেন, দুর্নীতিবাজ-দলবাজ সিন্ডিকেট সুশাসনের জন্য হুমকি হয়ে দাঁড়াচ্ছে। এ অবস্থায় গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাকে স্থায়ী করা ও টেকসই করে গড়ে তোলা একটি বড় কাজ। ১৪ দলীয় জোট এখনো সক্রিয় রয়েছে। জঙ্গিবাদের অপতৎপরতা বন্ধ করতে ১৪ দলীয় জোট গঠন করা হয়েছিল। আজও দেশে সাম্প্রদায়িক জঙ্গিবাদী চক্র তাদের অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। তাদের রুখতে হলে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে।

এসময় বাগেরহাটে কর্মরত সাংবাদিকসহ জাসদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে জাসদের নেতা-কর্মীদের সংঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে যোগদেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত