বগুড়া পৌরসভার সচিবের অপসারণ দাবীতে প্রতিবাদ সমাবেশ

  বগুড়া প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ২১:০২ |  আপডেট  : ৪ মে ২০২৪, ১৬:৩১

বগুড়া পৌরসভার শ্রমিক ইউনিয়নের নেতাদের অপমান ও লাি ত করার প্রতিবাদে পৌরসভার সচিবের অপসারণ দাবীতে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। রবিবার দুপুরে পৌরসভা চত্তরে এই বিক্ষোভ করা হয়। এসময় শ্রমিক নেতৃবৃন্দ সচিবের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন।  

বগুড়া পৌরসভার শ্রমিক ইউনিয়নের সভাপতি মানিক মিয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মতিয়ারা রহমান, বাংলাদেশ হরিজন শ্রমিক ইউনিয়নের সভাপতি দ্বিপক। এসময় বগুড়া পৌরসভার শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, সহ-সভাপতি সজল কুমার দাস, পেস্তা, সহ-সম্পাদক নেহাল হোসেন, আলমগীর হোসেন, কোষাধ্যক্ষ মিনহাজুল ইসলাম প্রমূখ।  

দীর্ঘদিন থেকেই বগুড়া পৌরসভার শ্রমিক ইউনিয়নেরপেক্ষথেকে তিনদফা নদাবীতে আন্দোলন করে আসছে। দাবী গুলোর মধ্যে রয়েছে, সকল চুক্তিভিত্তিক শ্রমিকদের বেতন ১৮ হাজার টাকা করতে হবে, শ্রমিকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের পূর্বে শ্রমিক প্রতিনিধিদের সাথে আলোচনা সাপেক্ষে করতে হবে, মৃত ও অবসরপ্রাপ্ত অস্থায়ী শ্রমিকদের শুন্যপদে আত্নীকরণের মাধ্যমে পূণঃবহাল করতে হবে।
 
এই সচিব রক্তচোষা সচিব। গরিবের রক্তচুষে খায়। কোনা কাজে গেলে বলে রাস্তায় জান, সংবাদ সম্মেলন করেন। সে বিভিন্নভাবে শ্রমিকদের হয়রানি করছে। তাই আমরা এই সচিবের অপসারণ চাই। শ্রমিকদের অভিযোগের বিষয়ে জানতে চাইলে বগুড়া পৌরসভার সচিব রেজাউল করিম কোন কিছু বলতে অপারগতা প্রকাশ করেন। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত