বগুড়ায় পৌর আওয়ামী লীগের সভাপতিসহ ২জনকে কারণ দর্শানোর নোটিশ

  নাজমুল হুদা

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২৩, ১১:৫৭ |  আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ১১:০৮

সভাপতি মুক্তার হোসেন বকুল

বগুড়ার নন্দীগ্রাম পৌর আওয়ামী লীগের সভাপতিসহ ২জনকে দলের পদ থেকে কেন অব্যাহতি দেয়া হবে না এই মর্মে ৭দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। দীর্ঘদিন দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ না করা ও দলীয় শৃংঙ্খলা ভঙ্গের দায়ে তাদের কারণ দর্শানোর চিঠি দেওয়া হয়। বুধবার (২৭ ডিসেম্বর) উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এফ ফারুক কামাল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ওই ২জন হলেন নন্দীগ্রাম পৌর আওয়ামী লীগের সভাপতি মুক্তার হোসেন বকুল ও পৌর আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, পৌর আওয়ামী লীগের সভাপতি মুক্তার হোসেন বকুল ও পৌর আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান দীর্ঘদিন দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ না করা ও দলীয় শৃংঙ্খলা ভঙ্গের দায়ে এবং সংগঠন বিরোধী কার্যকলাপের কারণে নন্দীগ্রাম পৌর আওয়ামী লীগের এক জরুরি সভায় সকল পর্যায়ের নেতাকর্মীরা রেজুলেশনের মাধ্যমে তাদের বিরুদ্ধে অব্যাহতি প্রদানের সুপারিশ করেন। এই মর্মে কেনো পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার উপযুক্ত কারনসহ লিখিত জবাব উল্লেখিত ব্যক্তিদের ৭দিনের মধ্যে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

নন্দীগ্রাম পৌর আওয়ামী লীগের সভাপতি মুক্তার হোসেন বকুল বলেন, আমি দলীয় কর্মসূচিতে অংগ্রহণ করি কি না তা সকল নেতাকর্মী জনে। আসলে আমি নৌকার পক্ষে ভোট করছি তাই তারা এটি করেছে। যদি আমি ঈগলের পক্ষে ভোট করতাম তাহলে কিছুই হতো না।

এ বিষয়ে নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান বলেন, তাদের ২জনকে অব্যাহতি সুপারিশ করা হয়েছে। সেই সঙ্গে কেনো সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার উপযুক্ত কারনসহ জবাব চাওয়া হয়েছে।
 

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত