ফরিদপুরে প্রধানমন্ত্রীর জনসভা-প্রস্তুত মঞ্চ,মিছিল নিয়ে যোগ দিচ্ছেন নেতা-কর্মীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২ জানুয়ারি ২০২৪, ১৩:২৫ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ০৫:০৮

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মঙ্গলবার (২ জানুয়ারি) ফরিদপুরে নির্বাচনী জনসভা করবেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। পাশাপাশি সরকারি রাজেন্দ্র কলেজের শহর শাখার মাঠে নৌকার আদলে প্রস্তুত করা হয়েছে মঞ্চ।

শহরে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী। প্রতিটি মোড়ে মোড়ে অবস্থান করছেন পুলিশ ও আনসার সদস্যরা। অন্যদিকে নৌকার আদলে তৈরি করা হয়েছে মঞ্চ। মাঠটি চারদিকে সীমানা প্রাচীরে ঘেরা থাকায় দুটি গেট দিয়ে জনসাধারণের প্রবেশের ব্যবস্থা করা হয়েছে। রঙিন সাজে সাজানো হচ্ছে পুরো শহরকে। নতুন করে রং করা হচ্ছে সড়ক বিভাজকগুলোতে। এ বিষয়ে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সর্বাত্মক প্রস্তুতি নেওয়া হয়েছে। পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থায় থাকবে পুলিশ। পুলিশের পাশাপাশি র্যাব, এসএসএফ, ডিজিএফআই ও আনসার সদস্যদের মোতায়েন করা হয়েছে।

এদিকে দীর্ঘ পাঁচ বছর পর ফরিদপুরে প্রধানমন্ত্রীর আগমন ঘিরে উচ্ছ্বসিত দলীয় নেতাকর্মীরা। জনসভাকে সফল করতে একসঙ্গে কাজ করছেন জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা। নেতাকর্মীরা বলছেন, প্রধানমন্ত্রীর আগমনে ফরিদপুর আওয়ামী লীগের মধ্যে যে দ্বিধাদ্বন্দ্ব রয়েছে তা নিরসন হবে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইসতিয়াক আরিফ বলেন, ‘আওয়ামী লীগের নেতাকর্মীরা অভিমানী হয় কিন্তু বেইমানি হয় না। ক্ষোভ বা অভিমান থাকতেই পারে। তবে জননেত্রী শেখ হাসিনা যখন ফরিদপুরে আসবেন আমি বিশ্বাস করি, নেতাকর্মীরা সব ভেদাভেদ ভুলে জনসভায় অংশ নেবেন।’

নির্বাচনী জনসভায় যোগ দিতে আসতে শুরু করেছেন নেতা–কর্মীরা। ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে আজ মঙ্গলবার বেলা তিনটার দিকে জেলা আওয়ামী লীগ আয়োজিত এই জনসভায় লক্ষাধিক লোকের সমাগম হবে বলে আশা করছেন দলের নেতারা।

ফরিদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অমিতাভ বোস জানান, প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে মাঠে ৫০ হাজার কর্মী–সমর্থক এবং আশপাশের এলাকায় ৭৫ হাজার মানুষের জমায়েত হবে বলে আশা করা হচ্ছে। এ সভায় সভাপতিত্ব করবেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও ফরিদপুর-৩ (সদর) আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শামীম হক। ফরিদপুরের বিভিন্ন আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া দলীয় প্রার্থীদেরও সমাবেশে উপস্থিত থাকার কথা রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ ২০১৭ সালের ২৯ মার্চ ফরিদপুর শহরে এসেছিলেন। ওই দিন বিকেলে তিনি এই রাজেন্দ্র কলেজ মাঠের জনসভায় বক্তব্য দেন। প্রায় ৬ বছর ৯ মাস পর তিনি আবারও ফরিদপুর সফরে আসছেন। তিনি ঢাকা থেকে সড়কপথে ফরিদপুরে যাবেন। দুপুরে ফরিদপুর পৌঁছে তিনি সার্কিট হাউসে দুপুরের খাবার গ্রহণ করবেন। বেলা তিনটার দিকে তিনি সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে সভাস্থলে আসবেন। জনসভা শেষ করে সড়কপথে তিনি ঢাকায় ফিরবেন। 

 

সা/ই

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত