প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেলে সব রেস্টুরেন্টের চাবি প্রধানমন্ত্রীর দফতরে পাঠিয়ে দিব- রেস্তোরাঁ মালিক সমিতির মহাসচিব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ মার্চ ২০২৪, ১৪:২৯ |  আপডেট  : ৩ মে ২০২৪, ২২:৫৮

রেস্তোরাঁ মালিক সমিতির মহাসচিব ইমরান হাসান বলেছেন, রাজধানীতে গত কয়েক দিনের অভিযানে প্রায় ৪০টির মতো রেস্তোরাঁ বন্ধ করে দেওয়া হয়েছে। আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের অপেক্ষায় আছি। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চেয়ে দফতরে চিঠি দিয়েছি। তিনি দেখলে আমাদের ডাকবেন। যদি সাক্ষাৎ না পাই, তাহলে সব রেস্টুরেন্টের চাবি প্রধানমন্ত্রীর দফতরে পাঠিয়ে দিয়ে অন্য কাজে চলে যাবো।

মঙ্গলবার (৫ মার্চ) রাজধানীর বিজয়নগরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ইমরান হাসান বলেন, ‘তিতাস গ্যাসের পর্যাপ্ততা নেই। আবার সংযোগ থাকলেও লাইনে গ্যাস নেই। বিকল্প ব্যবস্থা হলো গ্যাস সিলিন্ডার বা লাকড়ি ব্যবহার। লাকড়ি ব্যবহার করলে কিচেনসহ পুরো রেস্টুরেন্ট কালো হয়ে যায়, পরিবেশ ঠিক থাকে না। পুরো বিষয়টি নিয়ে উচ্চক্ষমতা সম্পন্ন একটি টাস্ক ফোর্স গঠন করে ঘটনার সুষ্ঠু তদন্ত চাচ্ছি। ভবিষ্যতের জন্য নির্দিষ্ট একটি গাইডলাইন তৈরি করতে হবে, যাতে ব্যাঙের ছাতার মতো রেস্তোরাঁ গজিয়ে উঠতে না পারে।’

অন্যান্য ব্যবসার মতো রেস্তোরাঁ ব্যবসাকে নিজেদের নিয়ন্ত্রণে নিতে কিছু লোক গভীর ষড়যন্ত্র করছে বলে সংগঠনটির পক্ষ থেকে অভিযোগ করা হয়।

রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি বলেন, ‘আমাদের ওপর যে অবিচার করা হচ্ছে, সেটি কি হাইকোর্ট দেখছেন না? এই দেশে বিচারহীনতার সংস্কৃতি চলছে। আজ সকালের দিকে বেইলি রোডের নবাবী ভোজ রেস্তোরাঁয় ঝটিকা অভিযান পরিচালনা করে সেটি বন্ধ করে দেয় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। তবে নবাবী ভোজের ১২টি লাইসেন্স আছে। তাহলে কেন সেটি বন্ধ করে দেয়া হয়েছে?’

এদিকে অগ্নিকাণ্ডে ৪৬ জনের মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশ করে বৃহস্পতিবার (৬ মার্চ) প্রতিটি রেস্তোরাঁয় কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি ঘোষণা করেছে রেস্তোরাঁ মালিক সমিতি।

গত ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলি রোডে একটি বহুতল ভবনে আগুন লাগে। এ ঘটনায় ৪৬ জনের মৃত্যু হয়। এছাড়া গুরুতর আহত হয়েছেন কমপক্ষে ২২ জন। বেইলি রোডের এ আগুনের ঘটনায় নড়েচড়ে বসেছে সিটি করপোরেশন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ও ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। রাজধানীর যেসব ভবনে অগ্নিনির্বাপণ ব্যবস্থা যথাযথ নয়, সেসব ভবনে গড়ে তোলা রেস্টুরেন্টগুলোতে অভিযান শুরু হয়েছে। রেস্টুরেন্টগুলোতে অগ্নিনির্বাপণের যথাযথ ব্যবস্থা না থাকলে সেগুলোকে জরিমানা, এমনকি সিলগালাও করে দেওয়া হচ্ছে।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত