প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য, যশোরে আ. লীগ নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৪, ১৩:৩০ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ১৮:২৩

যশোরের শার্শা উপজেলার ডিহি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাইদুর রহমান খাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে যশোর আদালতে মামলা হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) একই উপজেলার চন্দ্রপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত জামাল ব্যাপারীর ছেলে আওয়ামী লীগ ওয়ার্ড কমিটির সভাপতি আনছার আলী ব্যাপারী মামলাটি করেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অবন্তিকা রায় মামলাটি তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী আব্দুল অহেদ।

মামলায় উল্লেখ করা হয়েছে, আসামি ওবাইদুর রহমান শার্শা উপজেলার এক নম্বর ডিহি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি সদ্য সমাপ্ত হওয়া জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের বিপক্ষে অর্থের লোভে স্বতন্ত্র প্রার্থীর সমর্থন করেন।

গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের দিনে নিজ বাড়িতে বসে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে রাষ্ট্রদ্রোহমূলক বক্তব্য দেন। বক্তব্যে তিনি বলেছেন, ‘২০১৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী ভোট জালিয়াতি করে পুলিশ-দারোগা ম্যানেজ করে জয়ী হয়েছিলেন। ওই নির্বাচনে সরকার পুকুরচুরি করেছিল। এবারের নির্বাচনে সাগরচুরি করেছে। নির্বাচন কমিশনার পঙ্গু, এটা কীসের ভোট, আমরা ভোট বর্জন করেছি। নিজেরা ভোট মেরে বিশ্বকে ৬৫ শতাংশ কাস্ট হয়েছে দেখানোর জন্য। ভোটারবিহীন নির্বাচনে প্রধানমন্ত্রী হয়ে দেশ ধ্বংস করছেন এবং আপনি দেশ চালাতে পারবেন না।’

তিনি আরও বলেন, ‘সেনাবাহিনীর হাতে ক্ষমতা দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নির্বাচন দিন। মাননীয় এমপি গুন্ডা পোষেন, সব মানুষ মেরে জিম্মি করেন। বিএনপি-জামায়াত নির্বাচনে আসে না, আপনার দেওয়া ভোট সুষ্ঠু হয় না বলে।’

আসামি তার বক্তব্যের মাধ্যমে প্রধানমন্ত্রী, নির্বাচন কমিশনার, এমপি, পুলিশকে জনগণের কাছে হেয় করার উদ্দেশে বিদ্বেষ ছড়িয়ে রাষ্ট্রদ্রোহিতার শামিল অপরাধ করেছেন। বিষয়টি মামলার বাদী আনছার আলী ব্যাপারীর নজরে আসায় তিনি রাষ্ট্রবিরোধী এমন বক্তব্যে ক্ষুব্ধ হয়ে থানায় অভিযোগ দিতে গেলে কর্তৃপক্ষ আদালতে মামলা করার পরামর্শ দেওয়ায় তিনি এই মামলা করেছেন।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত