পেরুতে বাস খাদে পড়ে ২৫ জনের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ১২:০০ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ১৯:২০

পেরুতে একটি বাস খাদে পড়ে ২৫ জনের ‍মৃত্যু হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ সোমবার জানিয়েছে, উত্তর পেরুর একটি পাহাড়ি রাস্তা থেকে একটি বাস খাদে পড়ে গেলে কমপক্ষে ২৫ জন নিহত এবং আরও বেশ কয়েকজন আহত হয়েছে। এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ওলগা বোবাডিলা আরপিপি রেডিওকে স্থানীয় এক কর্মকর্তা বলেন, রোববার গভীর রাতে কাজামার্কার আন্দিয়ান অঞ্চলের একটি সড়কে ওই দুর্ঘটনা ঘটেছে। বাসটি রাস্তা থেকে প্রায় ২০০ মিটার (প্রায় ৬৫০ ফুট) গভীর একটি খাদে পড়ে যায়।

প্রাথমিকভাবে নিহতের সংখ্যা ২৩ বলে জানানো হয়। পরবর্তীতে এই সংখ্যা ২৫ বলে নিশ্চিত করা হয়। পৌরসভার কর্মকর্তা জেইম হেরেরা বলেন, ৫০ জনের বেশি যাত্রী নিয়ে বাসটি খাদে পড়ে যায়। বেশ কয়েকজন আরোহী পানিতে ভেসে গেছে। কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা তদন্ত করা হচ্ছে।

দুর্ঘটনার পর পরই উদ্ধারকর্মী এবং দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছে। ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে হতাহতের স্বজনরা জড়ো হতে শুরু করেন এবং অনেকেই কান্নায় ভেঙে পড়েন। প্রিয় স্বজনদের খবর জানতে তারা উদ্বিগ্ন হয়ে ওঠেন।

ওই দুর্ঘটনার পর ৪৮ ঘন্টার শোক ঘোষণা করেছে সেলেনডিন পৌরসভা। দ্রুতগতি, রাস্তার বেহাল দশা এবং সঠিক ভাবে ট্রাফিক আইন মেনে না চলার কারণে পেরুর রাস্তায় প্রায়ই দুর্ঘটনা ঘটে। গত বছর পেরুতে সড়ক দুর্ঘটনায় তিন হাজারের বেশি মৃত্যু রেকর্ড হয়েছে।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত