পঞ্চগড়ে ২০ নারী উদ্যোক্তার দেশীয় পণ্যের উই হাট

  মোঃ কামরুল ইসলাম কামু,পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ৫ এপ্রিল ২০২৪, ১৯:০৭ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ১৯:২৭

স্থানীয় নারী উদ্যোক্তাদের আয়োজনে একদিনের দেশীয় পণ্যের মেলা অনুষ্ঠিত। শুক্ররবার (৫ এপ্রিল) পঞ্চগড় মকবুলার রহমান সরকারী কলেজের উম্মুক্ত মাঠে এই মেলাটি অনুষ্ঠিত হয়।

উই এন্ড ই-কর্মাস এর আয়োজনে মেলাটিতে শুরু থেকে মানুষের সমাগম ঘটে। উই  প্রতিনিধি এমি আক্তার এমি জানান, প্রত্যেকটি জেলায় এই হাটবাজার অনুষ্ঠিত হয়েছে।সেই আলোকে আজকের উইমেলা। একেকজনের একে পণ্য নিয়ে নারী উদ্যোক্তরা আজ এমেলায় এসেছেন।এতে ব্যাপক সারা পেয়েছি। ইনশাল্লাহ আগামী দিনগুলিতে আরো ভালো করতে পারবো।

নারী উদ্যোক্তা আইরিন নাহার বলেন, আমি হোমের আচার নিয়ে কাজ করি। উই  এন্ড ই-কর্মাস সংগঠনে এসেছি। আমরা নারী উদ্যোক্তারা দেশীয় পণ্য নিয়ে কাজ করছি। আমরা অনলাইনে পণ্য সরবরাহ করে থাকি।আজকে অফ লাইনে এসেছি।আজকের মূল উদ্দেশ্য হচ্ছে পণ্যটাকে ব্র্যান্ডিং করা। 

আশাকরি আগামীতে এটি যেনো বড় পরিসরে করতে পারি। এর পাপাশি ঈদে এসব দেশীয় পণ্যের চাহিদা বেশ। সে কারনেও এই মেলাটি এখানে করছি।  
দুপুর ১২ টা থেকে শুরু হয়ে বিকেল ৫ টা পর্যন্ত চলে এই মেলা।উই হাট বাজার হিসেবে মেলাটিতে সরব উপস্থিতিতে দেশীয় নানা পণ্যের সমাহার দেখা যায়। অনুষ্ঠিত মেলাটির আকর্ষন ছিলো মূলত দেশীয় তৈরি কাপড়ের ব্যাপক সমাহার।এছাড়াও ছিল নানা রকমের আচার, কাউনের চাল, দই, ঘানির সরিষার তেল, মধু, চাপাতা সহ তাদের তৈরী প্রায় সব পণ্য।এতে ২০ নারী উদ্যোক্তা অংশ নেন।

উই  প্রতিনিধি এমি আক্তার এমি দীর্ঘ ৯ বছর যাবত নারী উদ্যোক্তাদের নিয়ে কাজ করে আসছে। হাতে বুনানো নানা শৈল্পিক সৌন্দর্য্য পরিপূর্ণ সব রকমের কাপড় তৈরির কাজ করে দেশ থেকে বিশ্বে পরিচিতি পেয়েছেন। মূলতঃ অলনাইনে তার এ কার্যক্রম বেশ জোড়দার হয়েছে।তিনি তার নিজ বাড়ি তেতুঁলিয়া উপজেলার ভজনপুরে এ কার্যক্রম পরিচালনা করে আসছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত