পঞ্চগড়ে সবজির দাম স্বস্তি, বেড়েছে মাছের দাম

  পঞ্চগড় প্রতিনিধি  

প্রকাশ: ২৫ মার্চ ২০২৪, ১৯:০১ |  আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ১৬:৩৪

বাজার তদারকির আগেই পঞ্চগড় বাজারে কমতে শুরু করেছে সব ধরনের সবজির দাম। ফলে অনেকটা স্বস্তি এসেছে ভোক্তাদের মাঝে।তবে আমদানী করা রসুন ও আদার দাম কমেনি। তবে নতুন দেশি রসুনের দাম কমেছে।  

সোমবার পঞ্চগড় বাজার ঘুরে দেখা গেছে পেঁয়াজ প্রতিকেজি ৬০ টাকা থেকে ৫৫ টাকায় বিক্রি হচ্ছে। কাঁচা মরিচ এখন ৬০ টাকা কেজি। পটল ৫০ টাকা থেকে ৪০ টাকা কেজি। শসা ৩০ টাকা থেকে ৪০ টাকা কেজি।শিম ৩০ টাকা। লাউ এখন খুব কম টাকায় পাওয়া যাচ্ছে। বড় সাইজের লাউ ২০ টাকা থেকে ৩০ টাকা। ছোট সাইজের লাউ ১০ টাকায় পাওয়া যাচ্ছে। কমছেনা শাকএর দাম সব ধরনের শাক ৩০ টাকা থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে । এছাড়া নতুন দেশি রসুন ১০০ টাকা ও আদা ২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এছাড়া কাডিনাল আলু এখনো প্রতিকেজি ৩০ টাকায় বিক্রি হচ্ছে। দেশি ছোট-বড় সব ধরনের আলু বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি। করলা ৪০ টাকা থেকে ৬০ টাকা কেজিতে নেমেছে।রমজানে চাহিদা সম্পন্ন কমলা, আপেল আঙ্গুরের দাম এখনো নাগালের বাইরে। কমলা ৩৪০ টাকা থেখে ২৫০ টাকা, আঙ্গুর ৩০০ থেকে ৩৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।রোজাদারের প্রিয় ফল খেঁজুরের দাম আগের মতোই রয়ে গেছে। সিদ্ধ বলে পরিচিত খেঁজুর শুধু মাত্র ২০০ টাকা কেজি। তবে মানসম্মত খেঁজুর ৫০০ টাকার নীচে পাওয়া যাচ্ছে না।শেষ মুহুর্তে এসে বাজার সয়লাব হয়ে গেছে তরমুজের। আমদানী করা এসব তরমুজ কেজি দরে বিক্রি হচ্ছে। প্রতিকেজি ৫০ টাকা হিসেবে বড় সাইজের তরমুজ বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪০০ টাকায়।

তবে মাছের বাজার চড়া ছোট সাইজের টেংনা মাছ ৪৮০ থেকে ৬০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। মাঝারী রুই, কাতল ও মৃগেল মাছ প্রতি কেজি ৩০০ টাকা। দেশি মাগুর নেই বললেই চলে। তবে পাওয়া গেলে ও দাম প্রতিকেজি ৮০০ টাকা। উৎপাদিত মাগুড় ৪০০ টাকা থেকে ৫০০ টাকা কেজি। এছাড়া সোনালি মুরগী ৩০০ টাকায় থেমে আছে। বয়লার ২০০ টাকায়। গরুর মাংস ৭০০ ও খাসি মানভেদে ৯০০ টাকা থেকে ৮০০ টাকা কেজি। সদর উপজেলার মাগুড়া এলাকার দিনমুজুর  আব্দুস সালাম বলেন সবজির দাম একটু কমেছে। তাতে ও অনেকটা লাভ।সবজি ব্যবসায়ি রফিকুল সরবাহের সাথেও দামও কমেছে। গরীব মানুষরা উপকৃত হয়েছে। পাশাপাশি চার টাকা কমে ডিম এখন ৩৮ টাকা হালিতে গিয়ে থেমেছে। তবে চালের বাজারে হঠাৎ অস্থিরতা তৈরি হয়েছে। মিলার ও ব্যবসায়িরা দায়ী করছেন ধানের বাজারকে। এদিকে সোমবার সদর উপজেলার ফুটকীবাড়িহাটে গিয়ে দেখা যায় প্রতিমন ধান বিক্রি হয়েছে এক হাজার ৩০০ টাকা। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত