পঞ্চগড়ে বিএনপি নেতার অডিও বার্তা ফাঁস

  মোঃ কামরুল ইসলাম কামু

প্রকাশ: ৬ মে ২০২৪, ১২:৪৬ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ১৩:০৪

পঞ্চগড়ে উপজেলা নির্বাচনে উৎসাহ দিয়ে ভোটের পক্ষে বক্তব্য দেওয়া একটি অডিও ফাঁস হয়েছে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব ও কেন্দ্রীয় বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন আজাদের। ওই অডিওতে তাকে নেতাকর্মীদের কৌশলে নির্বাচনে অংশ নেওয়ার কথা বলতে শোনা যায়।

একদিকে ভোটে অংশ নেওয়ায় দলের পাঁচ নেতাকে বহিষ্কার, অন্যদিকে কৌশলে ভোটে অংশ নেওয়ার বিষয়ে তার এমন বক্তব্যে চাঞ্চল্য তৈরি হয়েছে। রোববার দুপুরে এমন একটি অডিও গণমাধ্যমকর্মীদের কাছে আসে। তবে ফাঁস হওয়া অডিও সুপার এডিট বলে বিএনপি নেতা ফরহাদ হোসেন আজাদের।
ফাঁস হওয়া অডিওতে আজাদকে শোনা যায়, ‘যারা ভোটের বিরুদ্ধে- জনগণের সাথে তাদের সম্পর্ক নাই, তারা স্থানীয় রাজনীতি বুঝেনা। তারা মনে করে স্থানীয় রাজনীতি আর জাতীয় রাজনীতি এক, মূলত এক নয়। এবারের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। তোমরা মন দিয়ে নির্বাচনটা করো আশাকরি সফল হবো। বোদায় যদি উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান দিতে পারি তাহলে অন্তত উপজেলা চত্বরে গিয়ে একটা বসার জায়গা পাবো। চেয়ারম্যানের চেম্বারে গিয়ে বসতে পারবো, এক কাপ চা খেতে পারবো। তাকে আরো বলতে শোনা যায় জনপ্রতিনিধি শূন্য একটা দল টিকে থাকা অনেক কঠিন। আমরা সমর্থক নির্ভর একটা দল, আমাদের কর্মীর চেয়ে সমর্থক বেশি।  এ ব্যাপারে ফরহাদ হোসেন আজাদ মোবাইল ফোনে বলেন, আমি নির্বাচন বর্জন বিষয়ে আমার বাড়িতে একটি মিটিং করেছিলাম। আমাকে হেয় করার জন্য সেই অডিও সুপার এডিট করে আরেকটি অডিও এটি তৈরি করা হয়েছে। এই আধুনিক যুগে বর্তমানে সব সম্ভব। আমাদের দলের যারা নির্বাচনে অংশ নিয়েছে তাদের পাঁচজনকে এরই মধ্যে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দিন রাত না খেয়ে না ঘুমিয়ে আমরা নির্বাচন বর্জন ও প্রতিহত করার জন্য কাজ করে যাচ্ছি। জেলা বিএনপির আহ্ধসঢ়;বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু বলেন, যারা মননোয়ন জমা দিয়েছিলেন, দলের সিদ্ধান্ত মতে তাদের মনোনয়ন প্রত্যাহারে আমরা চেষ্টা করেছি। যারা প্রত্যাহার করেনি, তাদের বিষয়ে দল ব্যবস্থা নিচ্ছে। এই সিদ্ধান্তের বাইরে যাবার কোন সুযোগ নাই। সে নির্বাচনে অংশ নেওয়ার বক্তব্য দিছে, এমন রেকর্ড কোন রেকর্ড আমার কাছে আসলে আমি কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অবহিত করবো।

উল্লেখ্য পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির পাঁচ নেতাকে বহিষ্কার করা হয়েছে। শনিবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত নোটিশে বোদা উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হাবিব আল আমিন ফেরদৌস, ভাইস চেয়ারম্যান প্রার্থী মোরসালিন বিন মমতাজ রিপন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী লাইলী বেগম, দেবীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী রহিমুল ইসলাম বুলবুল ও ভাইস চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহিমকে বহিষ্কার করা হয়।

 

সান
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত