১৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

পঞ্চগড়ে প্রতারক চক্রের সক্রিয় সদস্য জিনের বাদশা আটক

  মোঃ কামরুল ইসলাম কামু

প্রকাশ: ৬ জুন ২০২৪, ১০:৫৭ |  আপডেট  : ৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৩৮

পঞ্চগড়ের বোদা থানা পুলিশ প্রতারনার সাথে জড়িত জিনের বাদশাকে গ্রেফতার করেছে। মঙ্গলবার রাত সাড়ে নটার দিকে বোদা উপজেলার কালিয়াগঞ্জ ইউনিয়ন থেকে মিলন ইসলাম (৪৬) নামে ওই কুখ্যাত জিনের বাদশাকে আটক করে। তার বাবার নাম মৃত আব্দুল আজিজ বাড়ি বোদা উপজেলার কালিয়াগঞ্জের উৎকুড়া এলাকায়।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হক পিপিএমএর নেতৃত্বে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।পুলিশ জানায় গ্রেফতারকৃত মিলন ইসলাম জিনের বাদশা প্রতারক চক্রের একজন সক্রিয় সদস্য। আসামী মিলন ইসলামসহ প্রতারক চক্রের অন্যান্য সদস্যগণ দীর্ঘদিন যাবৎ মানুষকে সিঙ্গাপুর, ইউএসএ এর ডলারসহ অন্যান্য দেশের মুদ্রা, হুনুমানের পয়সা, নকল স্বর্ণের পুতুল, নকল কষ্টি পাথরের মূর্তি, তক্ষক সহ প্রভৃতি জিনিস দেখিয়ে মানুষের নিকট হতে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে আসতেছিল এবং আত্মসাৎকৃত উক্ত টাকা দিয়ে জায়গা জমি, বিশাল অট্টালিকা নির্মান করে আসছিল। 

অভিযোগকারী মহসিন আলী রুবেল ২০২৪ সালের অনুষ্ঠিত ২য় ধাপে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলায় চেয়ারম্যান পদে হেলিকাপ্টার প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারনা শুরু করেন। এমতাবস্থায় গত ২ মে বিকেলে মিলনসহ প্রতারক চক্রের অন্যান্য সদস্যগণ মোবাইল ফোনে বিভিন্ন কৌশলে বাদীর ব্যক্তিগত গাড়ীর ড্রাইভার বুলু ইসলামকে হিপনোটাইজ করেন এবং ২১ মে উপজেলা পরিষদ নির্বাচনে বাদীর পক্ষে ভোট কেন্দ্রে কথিত জিনের বাদশা পাঠিয়ে বাদীকে বিজয়ী করবে মর্মে প্রলোভন দেখিয়ে বিশ্বাস স্থাপন করেন। পরবর্তীতে ধৃত মিলনসহ প্রতারক চক্রের অন্যান্য সদস্যগণ বাদীর ব্যক্তিগত ড্রাইভারের মাধ্যমে বাদীর সাথে যোগাযোগ করে বিভিন্ন কৌশলে অভিনব কায়দায় বাদীর মস্তিষ্ক হিপনোটাইজ করে কথিত জ্বিনের বাদশা ভোট কেন্দ্রে পাঠিয়ে বাদীকে নির্বাচনে বিজয়ী করবে মর্মে আশ্বস্ত করলে বাদী প্রতারক চক্রের কথা সহজ সরল মনে বিশ্বাস করেন এবং প্রতারক চক্রের সদস্যগণ বাদীর মস্তিস্ক হিপনোটাইজ করার ফলে বাদী বিবেক, বুদ্ধিসহ হিতাহিত জ্ঞান হ্রাস পাওয়ায় বাদী ধৃত মিলন ইসলামের কথামতো চলাচল শুরু করেন। এরই সুযোগে গ্রেফতারকৃত আসামী মোঃ মিলন ইসলামসহ প্রতারক চক্রের অন্যান্য সদস্যগণ পরস্পর যোগসাজসে জিনের বাদশা সাজিয়ে ২৩ মে বাদী তার ব্যক্তিগত ড্রাইভারকে নিয়া ধৃত মিলন ইসলাম বসতবাড়ীতে আসলে ধৃত আসামী সহ অন্যান্য আসামীরা বাদী ও বাদীর ড্রাইভারের মস্তিষ্ক হিপনোটাইজ করে বাদীর নিকট হতে বাদীকে নির্বাচনে বিজয়ী করানোর জন্য পনের লক্ষ টাকা হাতিয়ে নেন। পরবর্তীতে নির্বাচনের দিন ভোট গণনা শেষে বাদী ৬ষ্ঠ স্থানের অধিকার করায় প্রতারক চক্রের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টায় র্ব্যথ হলে গত ২২মে সন্ধ্যা অনুমান সাড়ে ৭ টার দিকে বাদী ব্যক্তিগত ড্রাইভার বুলু ইসলামসহ বাদীর পরিচিত লোকজনদের নিয়ে ধৃত আসামী মোঃ মিলন ইসলাম এর বাড়ীতে যান এবং বাদী নির্বাচনে বিজয়ী না হওয়ায় প্রতারক চক্রের নিকট প্রদানকৃত টাকা ফেরত চাইলে তারা বাদীকে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে। এরপর বাদী থানায় উপস্থিত হয়ে বোদা থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগকারীর অভিযোগের ভিত্তিতে বোদা থানার মামলা আনায়ন করা হয়। মিলন ইসলামকে জিজ্ঞাসাবাদ করিলে সে প্রতারণার কথা স্বীকার করেন। আসামির দেয়া তথ্য মোতাবেক আসামি মিলনের বসত বাড়ি তল্লাশি করে হনুমানি পয়সা, নগদ ডলার জব্দ করা হয়েছে। আসামিকে যথা সময়ে বিজ্ঞ আদালতে সোপর্দ্দ করা হয়েছে। প্রতরনার কাজে ব্যবহৃত অন্যান্য বোদা পুলিশ ইতোমধ্যে আসামির ০৫(পাঁচ) দিনের রিমান্ডের আবেদন দাখিল করা হয়েছে।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোজাম্মেল হক পিপিএম বলেন অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। কেউ যেনো প্রতারণার শিকাার না হয় সে জন্য সকলকে সর্তক থাকার আহবান জানান।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত