নিয়োগে র্দূনীতির প্রতিবাদে পঞ্চগড়ে এড. আবু বকর ছিদ্দিকের নেতৃতে মানববন্ধন

  পঞ্চগড় প্রতিনিধি  

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১৯:৫০ |  আপডেট  : ১০ মে ২০২৪, ১৫:৩৬

পঞ্চগড় জেলা জজ আদালতের চাকুরীতে আইনমন্ত্রীর হস্তক্ষেপ বন্ধসহ স্থানীয় প্রার্থীদের নিয়োগের দাবিতে আবারও মানব্বন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) সকালে জেলা শহরের শেরে বাংলা পার্ক মোড়ের পঞ্চগড়-ঢাকা জাতীয় মহাসড়কে পঞ্চগড় জেলা সচেতন আইনজীবিবৃন্দ ও সচেতন নাগরিক সমাজের ব্যানারে এই কর্মসূচী পালন করা হয়। দাবি মানা না হলে উচ্চ আদালতে যাওয়ার হুসিয়ারি দেন আন্দোলনকারী নেতারা।

ঘন্টাব্যাপি মানব্বন্ধনে জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি আবু বক্কর সিদ্দিক, সুজন এর সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম ভুট্টো, চাকুরী প্রার্থীর অভিাবক সামছুল ইসলাম বক্তব্য দেন। এতে আইনজীবি, চাকুরী প্রার্থী, অভিভাবকসহ স্থানীয় মানুষ অংশ নেন। এ সময় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে মেধার ভিত্তিতে স্থানীয়দের নিয়োগ দানের দাবি জানানো হয়। এর আগে মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে জেলা আইনজীবি সমিতির কার্যালয় চত্বরে একই দাবিতে অভিন্ন কর্মসূচী পালন করা হয়।
  
মানববন্ধনে বক্তারা বলেন, পঞ্চগড় জেলা জজ আদালতের বিভিন্ন শুন্য পদে এর আগেও ৩/৪ টি নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ দেওয়া হয়। এসব নিয়োগে পঞ্চগড়ের মেধাবী শিক্ষার্থীদের বঞ্চিত করে আইনমন্ত্রী আনিসুল হকের সুপারিশে ব্রাহ্মণবাড়িয়াসহ অন্য বিভাগের প্রার্থীদের চাকুরী দেওয়া হয়। বাইরের জেলার লোকজন পঞ্চগড়ে চাকুরী হওয়ার কিছু দিনের মধ্যে বদলি নিয়ে চলে যান। পরে আবারো শুন্য হয় সেসব পদ। ফলে জেলার জজ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারিক কার্যক্রমের ব্যাঘাত ঘটে। সম্প্রতি প্রকাশিত একটি নিয়োগ বিজ্ঞপ্তিতে জারিকারক, পরিচ্ছন্নকর্মীসহ ২৯টি পদে নিয়োগ প্রদানের কথা বলা হয়। এই নিয়োগে পঞ্চগড়ের মেধাবী প্রার্থীদের মূল্যায়ন করে নিয়োগ প্রদানের দাবি জানানো হয়।

জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি আবু বক্কর সিদ্দিক তার বক্তব্যে বলেন, ‘বিগত যতগুলো নিয়োগ হয়েছে, চুড়ান্তভাবে দূর্নীতি করা হয়েছে। আমি নিয়োগ কমিটির মাধ্যমে জানতে পারি যে, তারা বলেন ছে, আমরা চাকুরী করি, আইনমন্ত্রীর কাছে অসহায়। নিয়োগ কমিটির হাতকে শক্তিশালি করার জন্য আমরা মানবব্বন্ধ করছি। আমরা আশ^স্থ করছি যে, আপনারা ক্ষমতা প্রয়োগ করুন। ইনশাল্লাহ, আপনাদের চাকুরী কেউ খেতে পারবে না। সুপারিশ না মানলে আপনাদের জলপাইগুড়ি বদলি হবে না, দেশেই কোন জেলায় বদলি করা হতে পারে। এবারের নিয়োগে কারো সুপারিশে বাইরের প্রার্থীদের নিয়োগ প্রদান করা হলে, প্রয়োজনের উচ্চ আদালতে রিট করার হুশিয়ারি দেন আইনজীবি আবু বক্কর ছিদ্দিক।।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত