নিত্যপণ্যের সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকবে র‍্যাব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪৭ |  আপডেট  : ১ মে ২০২৪, ১৯:৫২

আসন্ন রমজানে পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর অবস্থানের ঘোষণা দিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

রবিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কাওরান বাজার র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন সংস্থাটির মুখপাত্র  কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, ‘রমজানকে সামনে রেখে অনেক ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত করেন। অনেক সময় সমন্বিতভাবে তারা দাম নির্ধারণ করে বিক্রির চেষ্টা করেন, যেটাকে আমরা সিন্ডিকেট বলি। কেউ অবৈধভাবে পণ্য মজুত করছে, এমন তথ্য পেলে অবশ্যই এ ধরনের সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ভ্রাম্যমাণ আদালত, ভোক্তা অধিদফতরসহ অন্যান্য সংস্থাকে সঙ্গে নিয়ে এ বিষয়ে কাজ করবে র‍্যাব।’

খন্দকার মঈন বলেন, ‘গত রাতের অভিযানে আমরা কাওরান বাজার থেকে অনেককে গ্রেফতার করেছি। এই অভিযান চলমান থাকবে। যারাই সিন্ডিকেট গড়ে তোলার চেষ্টা করবে, তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।’

র‍্যাব জানায়, সড়কে চাঁদাবাজিসহ জনদুর্ভোগ সৃষ্টিকারীদের নাম পরিচয় পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে ধারাবাহিক অভিযান চালানো হবে। চাঁদা না দিয়ে র‍্যাবকে তথ্য দিয়ে সহযোগিতা করলে চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত