নাশকতা এড়াতে পাঁচ জোড়া ট্রেন বন্ধ, ২৭০০ আনসার মোতায়েন  

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২৩, ১৮:৫১ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৫

বাংলাদেশ রেলওয়ের ডিভিশনাল ম্যানেজার শফিকুর রহমান জানিয়েছেন, নাশকতা এড়াতে পাঁচ জোড়া লোকাল ট্রেন বন্ধ করা হয়েছে। ১৫ ডিসেম্বর থেকে বন্ধ রয়েছে ট্রেনগুলো। এ ছাড়া রেলের নিরাপত্তা জোরদার করতে ইতোমধ্যে ২ হাজার ৭০০ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেল ৩টায় কমলাপুর রেলস্টেশনে তিনি সাংবাদিকদের এসব কথা জানান।তিনি জানান, ঢাকা থেকে নারায়ণগঞ্জ, ময়মনসিংহ থেকে ভূয়াপুর, একটা ইন্ডাস্ট্রি ট্রেন এবং জামালপুর থেকে সরিষাবাড়ি ট্রেন বন্ধ রয়েছে। রাত্রিকালীন ঝুঁকিপূর্ণ মনে করায় এগুলো বন্ধ করা হয়।

রেলের নিরাপত্তার বিষয়ে ম্যানেজার শফিকুর রহমান বলেন, সারাদেশে রেলের নিরাপত্তায় দুই হাজার ৭০০ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। বিভিন্ন জেলা কমান্ড্যান্টরা জেলায় জেলায় আনসার মোতায়েন করেছেন। নাশকতার ধরন যেহেতু পরিবর্তন হয়েছে, সেজন্য আমরা দুই হাজার ৭০০ আনসার সদস্য পেয়েছি। অলরেডি তারা মোতায়েন আছেন।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাজধানীর তেজগাঁও স্টেশনে নেত্রকোণা থেকে ছেড়ে আসা ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে ৪ জন নিহত হয়। ওই ঘটনার রেশ না কাটতেই পরদিন বুধবার সন্ধ্যায় রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনা ঘটে।

এর আগে গত ১৩ ডিসেম্বর গাজীপুরের ভাওয়ালে ঢাকা-ময়মনসিংহ রেললাইনের একটি অংশ কেটে ফেলে দুর্বৃত্তরা। ওই পথে যাওয়ার সময় মোহনগঞ্জ এক্সপ্রেস নামে একটি ট্রেনের বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনায় একজন নিহত ও অন্তত ১২ জন আহত হন।


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত