নন্দীগ্রামে প্রতীক বরাদ্দের আগেই চেয়ারম্যান প্রার্থীর পোস্টার ও প্রচারণা

  নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

প্রকাশ: ১০ মে ২০২৪, ২০:০৯ |  আপডেট  : ১১ জুন ২০২৪, ২৩:৩২

বগুড়ার নন্দীগ্রাম উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৫ জুন। বৃহস্পতিবার (৯ মে) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছে। এ নির্বাচনে ২০ মে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হবে।

এ দিকে মনোনয়নপত্র দাখিলের দিন থেকেই শামছুর রহমান নামে এক চেয়ারম্যান প্রার্থী প্রতীকসহ পোস্টার ছেড়েছেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবিসহ মোটরসাইকেল প্রতীকের পোস্টার ছেড়ে দিয়ে ভোট প্রার্থনা করেন।

স্থানীয়রা বলেন, ৫জন চেয়ারম্যান প্রার্থীর ১জন প্রতীক পেলো বাকিদের প্রতীক নেই কেন? এ ছাড়া মনোনয়নপত্র যাচাই বাছাই, প্রার্থীতা প্রত্যাহার ও প্রতীক বরাদ্দ না হতেই পোস্টার ছেড়ে দিয়ে কীভাবে প্রচারণা হয়। এতে নির্বাচন আচরণবিধি লঙ্ঘন হয়।

এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী শামছুর রহমান বলেন, ফেসবুকে প্রচারণা করা যাবে। প্রতীক বরাদ্দের আগে ৫জনের বেশি গনসংযোগ করা যাবে না।

এ ঘটনায় নির্বাচন আচরণবিধি লঙ্ঘন হবে কি না জানতে চাইলে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবির বলেন, আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ম্যাজিস্ট্রেটকে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। তিনি এ বিষয়ে ব্যবস্থা নিবেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত