নতুন প্রজন্মকে বই পড়তে আগ্রহী করে গড়ে তুলতে হবে : লায়ন মো. গনি মিয়া বাবুল

  লায়ন মোঃ গনি মিয়া বাবুল

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৫ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১৩:১৩

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল বলেছেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায় বই পড়তে আগ্রহী করে গড়ে তুলতে হবে। বই পড়ার মাধ্যমে মানুষের সুপ্ত গুণাবলী বিকশিত ও প্রসারিত হয়। ভাষা আমাদের বাংলা, জাতিতে আমরা বাঙালি, চিন্তা-চেতনায় অসাম্প্রদায়িক। এই চেতনাকে হৃদয়ে-অন্তরে ধারণ করে দেশের উন্নয়ন-অগ্রগতির জন্য সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

বাপ্পি সাহা রচিত ‘ভয়ঙ্কর ভূতের তাণ্ডব’ বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষে ২৭ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সন্ধ্যায় অমর একুশে বইমেলায় ক্যারিয়ার পাবলিকেশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শিশুদেরকে বিনোদনের মাধ্যমে মানবিক ও আত্মকর্মসংস্থানমূলক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। শিশু-কিশোরদের বহুমুখী প্রতিভার বিকাশের জন্যে এই ধরনের বই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে বলে তিনি মন্তব্য করেন।

উল্লেখ্য, এই বইটি বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুলকে উৎসর্গ করা হয়েছে। বইটির প্রচ্ছদ করেছেন মো. কামরুল ইসলাম, প্রকাশ করেছে ক্যারিয়ার পাবলিকেশন।

ক্যারিয়ার পাবলিকেশনের স্বত্ত্বাধিকারী লেখক ও গবেষক মোস্তাক আহমাদ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বইয়ের লেখক ও কবি বাপ্পি সাহা, কবি আব্দুল গনি মিয়া প্রমুখ।

আলোচনা শেষে প্রধান অতিথি লায়ন মো. গনি মিয়া বাবুল সকলকে সাথে নিয়ে আনুষ্ঠানিকভাবে বইয়ের মোড়ক উন্মোচন করেন।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত