দশমীতে কিভাবে নিজেকে অপরূপ করে তুলবেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৪ অক্টোবর ২০২২, ১৬:৫৫ |  আপডেট  : ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫৪

ফাইল ছবি

বহু অপেক্ষার পর দিনটি চলেই এসেছে। দশমীর সাজ নিয়ে সবার মধ্যে থাকে অনেক অপেক্ষা। অতএব অপেক্ষার পালা শেষ করে সাজের দিকে নজর দেওয়া যাক। দশমীর দিন সারাদিন উৎসব তাই সারাদিনই নিজেকে পরিপাটি রাখাটা জরুরি। যেহেতু এই বছর পূজায় বৃষ্টি থাকার সম্ভাবনা আছে তাই খুব ভারী নয় কিন্তু ওয়াটার প্রুফ মেকআপ করা জরুরি।

সাধারণত সাদা জমিনে লাল পাড় শাড়িই দশমীতে পরা হয়। তাই বড় টিপের সাথে স্মোকি আই অথবা টানা করে আইলাইনার দেয়া যেতে পারে। যেহেতু চোখ ভারি সাজান হবে তাই ন্যুড বা যেকোন হালকা রঙ এর লিপস্টিক দেয়া যায়।

আমাদের প্রথম কাজ হবে মুখের ত্বকে মেকআপ প্রাইমার দেওয়া। এরপর দেখে নিতে হবে ত্বকে কোথায় কোথায় হালকা দাগ আছে। ঠিক সেই জায়গাগুলোতে কনসিলার দিয়ে নিতে হবে। এবার হালকা করে বেস লাগিয়ে নিয়ে খুব ভালো করে বিউটি ব্লেন্ডার দিয়ে ত্বকের সঙ্গে মিশিয়ে নেব। এরপরের কাজ হবে মেকআপ ফিক্সিং স্প্রে করে মেকআপ বসিয়ে নেওয়া।

মুখের ত্বকের মেকআপ শেষ হলে চোখে নজর দেব। এ ক্ষেত্রে প্রথমেই ভ্রুকে সুন্দর করে এঁকে নিতে হবে। তারপর হালকা রঙের বেস চোখের পাতায় লাগাব। কন্টুরি ব্রাশ দিয়ে চোখের দুই পাশ থেকে ধার বরাবর বাদামি শ্যাডো লাগিয়ে নেব। এরপর চোখের পাতার মাঝখানে হালকা রঙের শ্যাডো বসিয়ে নেব। এরপর ফলস আইল্যাশ এবং একটু কাজল দিয়ে বা স্মোকি করে চোখের সাজ সম্পূর্ণ করে নিতে হবে।

এবার আসা যাক হেয়ারস্টাইলে। এ ক্ষেত্রে আমরা চুলগুলোকে মেশিনের সাহায্যে মুজ দিয়ে সেট করে নেব। এরপর গয়না পরে কানটানা তুলে দিলে সামনে আর চুল এসে বিরক্ত করবে না। তবে এতকিছুর পর যদি ফুল না পরেন তাহলে একটু অসম্পূর্ণ লাগতেই পারে। তাই বর্তমানে রেডি গাজরা পাওয়া যায় সেগুলো ব্যবহার করা যেতে পারে। আপনি যদি বেশি ট্রেডিশনাল রুচির হয়ে থাকেন তাহলে আসল গাজরা পরে নিজেকে অপরূপ করে তুলতে পারেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত