ঢাকাতে মেঘলা আকাশ, কোথাও কোথাও বৃষ্টি, ১৩ জেলায় রয়েছে ঝড়ের আশঙ্কা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৪ মার্চ ২০২৪, ১০:৫০ |  আপডেট  : ৩ মে ২০২৪, ১৬:৩৮

আজ রংপুর, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। রাজধানী ঢাকাসহ সারা দেশের ১৩ জেলায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে বলেও আশঙ্কা করছে আবহাওয়া অফিস। সোমবার (৪ মার্চ) আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।সোমবার (৪ মার্চ) আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, নোয়াখালী, কুমিল্লা এবং সিলেট জেলার উপর দিয়ে উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আবহাওয়া অফিস গতকাল সন্ধ্যার দেওয়া পূর্বাভাসে বলেছিল— রংপুর, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।  

আজ ঢাকাবাসীর দিন শুরু হয়েছে মেঘলা আকাশ মাথায় নিয়ে। সকাল ৭টার দিকে কোথাও কোথাও ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে। শীত শেষে মৌসুমের প্রথম ছাতা নিয়ে বাসা থেকে বের হয়েছেন অনেকেই। 

এদিকে গতকাল রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল কুড়িগ্রামের রাজারহাটে, ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। 

 

সা/ই

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত